সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সেনা মালঞ্চে ইন্ডিয়ান ভিসা ফেয়ার-২০১৭ অনুষ্ঠিত

  • আপডেট সময় রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭

ঢাকা সেনানিবাসস্থ সেনা মালঞ্চে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বাহিনী বিভাগের সহযোগিতায় ভারতীয় হাই কমিশন কর্মরত ও অবসরপ্রাপ্ত সশস্ত্র বাহিনীর সদস্যদের পরিবারের সদস্যদের জন্য গতকাল ১৮ই ফেব্রুয়ারী একটি ভিসা ক্যাম্পের আয়োজন করে।
ক্যাম্পটি যৌথভাবে উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার শ্রী হর্ষবর্ধন শ্রিংলা এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেঃ জেনারেল মাহফুজুর রহমান, আরসিডিএস,এএফডব্লিউসি, পিএসসি।
ভারতীয় হাই কমিশন চলতি মাসগুলোতে ভারতীয় ভিসা প্রাপ্তি প্রক্রিয়াকে গতিশীল ও সহজ করতে অনেকগুলো পদক্ষেপ হাতে নিয়েছে। গত জুন মাসে একটি ভিসা ক্যাম্পের আয়োজন করা হয়, যেখানে ৫৫হাজারেরও বেশী বাংলাদেশী নাগরিককে ট্যুরিস্ট ভিসা প্রদান করা হয়। ছাত্র-ছাত্রীদের জন্য একই রকমের আরেকটি ক্যাম্পের আয়োজন করা হয়, যেখানে ২হাজার ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।
ভিসা প্রাপ্তি প্রক্রিয়াকে সহজতর করতে সরাসরি ট্যুরিস্ট ভিসা স্কিমের আওতায় যে কেউ তাদের নিশ্চিত বিমান/সড়ক/রেল টিকেটসহ কোন অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারের (আইভিএসি) ৯টি শাখাতেই তাদের ভিসার আবেদনপত্র জমা দিতে পারেন। বয়স্ক নাগরিক ও অপ্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে অ্যাপয়েন্টমেন্ট বাতিল করা হয়েছে, ৬৫বছরের বেশী বয়স্কদের জন্য ৫বছর মেয়াদী ভিসা প্রাপ্তির ব্যবস্থা করা হয়েছে, মহিলাদের ক্ষেত্রে প্রবেশাধিকার দেয়া হয়েছে এবং মহিলা আবেদনকারী ও তাদের নিকট আত্মীয়দের জন্য আইভিএসি’র মিরপুর শাখা প্রতি শনিবার বিশেষভাবে খোলা রাখা হয়। কূটনীতিক ও কর্মকর্তাদের পরিবারের নির্ভরশীল সদস্যরা তাদের ট্যুরিস্ট ভিসার আবেদনপত্র সরাসরি আইভিএসি’র উত্তরা শাখায় জমা দিতে পারেন। ‘ইন্ডিয়ান ভিসা ফেয়ার-২০১৭’ এর লক্ষ্য হচ্ছে ভারত ও বাংলাদেশের মধ্যে মৈত্রীর বন্ধনকে আরো দৃঢ় করা -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!