Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পুলিশ কর্মকর্তা আসাদুজ্জামান সাচ্চু’র কবিতা বই ‘ব্যাসার্ধ থেকে ব্যাস’ প্রকাশ

॥স্টাফ রিপোর্টার॥ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে ঢাকার একুশে বইমেলায় গত ৬ই ফেব্রুয়ারী প্রকাশিত হয়েছে রাজবাড়ীর কৃতি সন্তান মোঃ আসাদুজ্জামান সাচ্চু’র কবিতার বই ‘ব্যাসার্ধ থেকে ব্যাস’।
বইটি কবি তার প্রয়াত পিতা শামছুর রহমানকে উৎসর্গ করেছেন। বইটির প্রকাশক ঢাকার অনন্যা প্রকাশনীর মনিরুল হক এবং প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ। ৮৬ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। একুশে বইমেলায় অন্যন্যা প্রকাশনীর স্টলে গত ৬ই ফেব্রুয়ারী আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করা হয়।
বইটিতে শেষ কথা, সভ্যতার অন্ধকারে, নীল দংশন, অতিথি, খুঁজে ফিরি, এক পশলা বৃষ্টি, বাঁচতে চাই, অনুভবের জাল, রক্তের মানচিত্র, স্বপ্নজাল, আলোর দিশারি, ব্যাসার্ধ থেকে ব্যাস, এপাড়-ওপাড়, ধু ধু প্রান্তর ইত্যাদি শিরোনামের কবিতাসহ মোট ৮৬টি কবিতা রয়েছে। বইটির ইউএসএ ডিস্ট্রিবিউটর নিউইয়র্কের মুক্তধারা এবং কলকাতার ডিস্ট্রিবিউটর নয়া যুগ।
পেশায় পুলিশ ইন্সপেক্টর মোঃ আসাদুজ্জামান সাচ্চু বর্তমানে নারায়নগঞ্জ জেলা পুলিশের ডিস্ট্রিক্ট ইন্টেলিজেন্ট অফিসার(ডিআইও ওয়ান) পদে কর্মরত রয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম.এ(দর্শন) পাশ করা সাচ্চু ছাত্রজীবন থেকেই লেখালেখির সঙ্গে সম্পৃক্ত। এছাড়াও তিনি একজন দাবা সংগঠক। ২০১৬ সালে বাংলাদেশ পুলিশ আয়োজিত দাবা প্রতিযোগিতায় তিনি চ্যাম্পিয়ন হন।