সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা গত বছর বেড়েছে ৩০ শতাংশ জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন আজ নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ৭৬তম শুরু

রাজবাড়ীতে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমের উপর কর্মশালা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০১৬

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ফিল্ড সার্ভিসেস ইউনিটের আয়োজনে রাজবাড়ী জেলা পরিবার পরিবার পরিকল্পনা দপ্তরের সহযোগিতায় গতকাল ১৪ই ডিসেম্বর এনজিও ভিপিএকে ফাউন্ডেশনের মিলনায়তনে জেলা ও উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে সরকারী-বেসরকারী প্রতিনিধিদের সমন্বয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়।
সকালে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ফিল্ড সার্ভিসেস ডেলিভারী বিভাগের পরিচালক(অর্থ) ও লাইন ডিরেক্টর(সিনিয়র যুগ্ম-সচিব) প্রণব কুমার নিয়োগী।
জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক কাজী ফারুক আহম্মদের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বকস্ এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের রিজোনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সুপারভাইজার ডাঃ খলিলুর রহমান।
অনুষ্ঠানে তথ্য ভিত্তিক একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন ফিল্ড সার্ভিসেস ডেলিভারী বিভাগের প্রোগ্রাম ম্যানেজার মোঃ আফতেখার রহমান। স্বাগত বক্তব্য রাখেন ফিল্ড সার্ভিসেস ডেলিভারী বিভাগের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোঃ নাছির হোসেন। উপস্থাপনা করেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ নিয়ামত উল্ল্যাহ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কালুখালী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ প্রণব কুমার, রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি জেলা প্রতিনিধি এম.মনিরুজ্জামান এবং জেলা ব্র্যাক প্রতিনিধি নেফাজ উদ্দিন প্রমুখ। এ সময় রাজবাড়ী সদর হাসপাতালের আরএমও ডাঃ সুশীল কুমার রায়, ভিপেকেএ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক হাফিজ আল আসাদ, জেলা স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ, বেসরকারী ক্লিনিক মালিকগণ, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
কর্মশালায় জেলা ও উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে সেবাদান কার্যক্রম, সেবা পাওয়ার পদ্ধতি, পরিবার পরিকল্পনার আধুনিক পদ্ধতি সমূহ, উপযুক্ত গ্রহীতা বাছাই, পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন বিভিন্ন পদ্ধতি, এর প্রেক্ষাপট, মা ও শিশু স্বাস্থ্য সেবাসহ দেশের পরিবার পরিবার পরিকল্পনা বিভাগের অর্জন ও সাফল্য এবং ভবিষ্যতে করণীয় বিভিন্ন বিষয় নিয়ে উন্মুক্ত আলোচনা ও সুপারিশ গ্রহণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!