শনিবার, ২৩ মার্চ ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

এসএসসি ও সমমান পরীক্ষার ১ম দিনে জেলায় অনুপস্থিত৭৪জন॥২০ দাখিল পরীক্ষার্থী বহিস্কার

  • আপডেট সময় রবিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ গতকাল ২রা ফেব্রুয়ারী থেকে সারা দেশে একযোগে শুরু হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষা।
পরীক্ষার ১ম দিনে রাজবাড়ী জেলার ১৯টি মূল কেন্দ্র ও এর অধীন ভেন্যু কেন্দ্রগুলোতে সর্বমোট ১৩হাজার ৬৩৪জন পরীক্ষার্থীর মধ্যে ১৩ হাজার ৫৬০জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। ৭৪জন অনুপস্থিত ছিল।
এছাড়া পাংশার শাহজুঁই মাদ্রাসার দাখিল পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বনের দায়ে ২০জন পরীক্ষার্থীকে বহিষ্কার এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের নির্দেশে ওই কেন্দ্রের সচিব আবু মুছা আশয়ারীসহ সংশ্লিষ্ট কক্ষ পর্যবেক্ষকদের পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
এসএসসি পরীক্ষার ৯টি মূল কেন্দ্র ও এর অধীন ভেন্যু কেন্দ্রগুলোতে বাংলা ১ম পত্রের পরীক্ষায় ১০হাজার ৭৪৩জন পরীক্ষার্থীর মধ্যে ১০হাজার ৭১৫জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। ২৮জন পরীক্ষার্থী অনুপস্থিতি ছিল।
এসএসসি(ভোকেশনাল) ও দাখিল(ভোকেশনাল) পরীক্ষার ৪টি কেন্দ্র ও এর অধীন ভেন্যু কেন্দ্রগুলোতে বাংলা ২য় পত্রের পরীক্ষায় ১ হাজার ১৯২ জন পরীক্ষার্থীর মধ্যে ১হাজার ১৮১জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। ১১জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
দাখিল পরীক্ষায় ৬টি মূল কেন্দ্র ও এর অধীন ভেন্যু কেন্দ্রগুলোতে কুরআন মাজিদ ও তাজবিদ বিষয়ে ১ হাজার ৬৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ৬৬৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। ৩৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পাংশার শাহজুঁই মাদ্রাসার দাখিল পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বনের দায়ে ২০ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড, ঢাকার ০২/০২/২০১৯ তারিখের বামশিবো/পরী/দাখিল-১৯/০৩৩ নং স্মারকে পরীক্ষা নিয়ন্ত্রকের স্বাক্ষরের জারীকৃত পত্রে উক্ত কেন্দ্রের সচিব মুহাম্মদ আবু মুছা আশআরীকে এবং সংশ্লিষ্ট কক্ষ পর্যবেক্ষকদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাদ্রাসা শিক্ষা বোর্ডের সকল পরীক্ষার দায়িত্ব হতে অব্যাহতি প্রদান করে তদস্থলে একজন সরকারী কর্মকর্তাকে কেন্দ্র সচিবের দায়িত্ব প্রদানের জন্য জেলা প্রশাসক, রাজবাড়ীকে অনুরোধ করা হয়। তদপ্রেক্ষিতে তাদেরকে অব্যাহতি দিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, পাংশাকে কেন্দ্র সচিবের দায়িত্ব প্রদান করা হয়।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী রাজবাড়ী শহরের অংকুর স্কুল এন্ড কলেজ, খানখানাপুর সুরাজ মোহিনী ইনস্টিটিউট, তমিজ উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়, গোয়ালন্দের শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, দক্ষিণ উজানচর আলিম মাদ্রাসা ও নাজির উদ্দিন সরকারী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিব, রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান এবং গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!