শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ জানুয়ারী, ২০১৯

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ২৮শে জানুয়ারী বিকাল ৪টায় জেলা ও দায়রা জজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানার সভাপতিত্বে সভায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ আরাফাত হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সানোয়ার হোসেন, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ মোঃ শফিকুল আজম মামুন, সাধারণ সম্পাদক এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু, পিপি এডঃ উজির আলী শেখ ও জিপি এডঃ মোঃ আনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সহকারী জজ জাকির হোসেন।
এ সময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাসুদ করিম, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক মহিবুল হাসান, যুগ্ম-জেলা জেলা জজ ১ম আদালত মোঃ পারভেজ শাহরিয়ার, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু হাসান খায়রুল্লাহ্, সিনিয়র সহকারী জজ সৈয়দ মোস্তফা রেজা নূর, সিনিয়র সহকারী কায়সুন্নাহার সুরমা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লাবনী আক্তার, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুধাংশু শেখর রায়, মৌসুমী সাহা, সহকারী জজ(শিক্ষানবীশ) নুসরাত খানম, জেলা তথ্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলামসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানাসহ আলোচকগণ তাদের বক্তব্যে বলেন, বর্তমান সরকার কর্তৃক সারা দেশে লিগ্যাল এইড কমিটি গঠন করার উদ্দেশ্য হচ্ছে তৃণমূল পর্যায়ের অসহায় দুঃস্থ মানুষকে আইনী সহায়তা প্রদান করা। তারই ধারাবাহিকতায় জেলা লিগ্যাল এইড কমিটি কাজ করছে। এই কার্যক্রমকে যাতে আরো বেগবান করা যায় এবং ব্যাপক প্রচারের মাধ্যমে সকলে যাতে সরকারের লিগ্যাল এইড কার্যক্রম সম্পর্কে জানতে পারে সেই জন্য রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে একটি স্মরণিকা প্রকাশ করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। সেই লক্ষ্যকে সামনে রেখে জেলা লিগ্যাল এইড কমিটি আগামীতে একটি স্মরণিকা প্রকাশ করবে। যাতে লিগ্যাল এইড সংক্রান্ত বিভিন্ন বিষয় লেখনীর মাধ্যমে তুলে ধরা হবে। এছাড়াও সভায় জেলা লিগ্যাল এইড কমিটির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!