শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে এবার মসজিদের ইমামের নামে রেলওয়ের জমি অবৈধ দখল করে চলছে ঘর নির্মাণ!

  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ জানুয়ারী, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী শহরের ভবানীপুর রেলওয়ে কলোনী এলাকায় মসজিদের ইমামের নামে জোরপূর্বক মূল্যবান রেলওয়ের জমি দখল করে বসতঘর নির্মাণ করছেন স্থানীয় প্রভাবশালী মহল।
রেলওয়ে কর্তৃপক্ষের দাবী, তারা বার বার নিষেধ করা সত্বেও ঘর নির্মাণ বন্ধ করছে না প্রভাবশালীরা। অবশেষে এ ঘটনায় রাজবাড়ী সদর থানায় এজাহার দায়ের করা হয়েছে।
গতকাল ১৪ই জানুয়ারী দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, রাজবাড়ী শহরের ভবানীপুর রেলওয়ে কলোনী এলাকায় রেলওয়ের প্রায় তিন শতাংশ সরকারী জমির ওপর নির্মাণ করা হচ্ছে বড় আকৃতির একটি আধা পাকা ঘর। শ্রমিকরা ঘরে বালি ফেলার কাজ করছেন। ঘর নির্মাণের অর্ধেক কাজ প্রায় সম্পন্ন হয়েছে। ওই ঘরের পাশেই রয়েছে রাজবাড়ী রেলওয়ের উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলীর কার্যালয়।
স্থানীয়রা জানান, স্থানীয় হাজীর মিল এলাকার মধ্যে বায়তুল ফালাহ্ জামে মসজিদের ইমাম এজাজ আহমেদের থাকার জন্য রেলওয়ের জায়গা দখল করে ঘরটি নির্মাণ করে দিচ্ছেন স্থানীয় প্রভাবশালী ব্যবসায়ী। রেলওয়ের জায়গা জোরপূর্বক দখল করে ঘর নির্মাণের জন্য ক্ষোভও প্রকাশ করেন অনেকেই।
ক্ষোভ প্রকাশ করে স্থানীয় কয়েকজন বলেন, ‘মসজিদের ইমামের থাকার জন্যে রেলওয়ের জায়গা দখল করে ঘর তুলে দিচ্ছে যা পরবর্তীতে আসলে গোডাউন হিসেবে ব্যবহার করা হতে পারে।’
ঘর উত্তোলনকারী মসজিদের ইমাম এজাজ আহমেদ বলেন, রাজবাড়ী রেলওয়ের উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী (পিডাব্লিউআই) আবু বক্কর সিদ্দিকের মৌখিক অনুমতির পরিপ্রেক্ষিতে ঘরটি নির্মাণ করা হচ্ছে। পরবর্তীতে তিনি লিজের কাগজপত্র করে দিবেন বলে বলেছেন।
এ বিষয়ে উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী(পিডাব্লিউআই) আবু বক্কর সিদ্দিকের সঙ্গে কথা বলতে তার কার্যালয়ে গেলে তাকে পাওয়া যায়নি। এমনকি তার মোবাইলে বেশ কয়েকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।
এ সময় তার অফিসের কর্মচারী পরিমল অধিকারী বলেন, ইমাম এজাজ আহমেদ আপনাদের কাছে মিথ্যাচার করেছেন। আমাদের অফিস থেকে তাকে ঘর নির্মাণের কোন অনুমতি দেওয়া হয়নি। বরং আমরাও তাকে ঘর নির্মাণ করতে বার বার নিষেধ করেছি।
বাংলাদেশ রেলওয়ে রাজবাড়ী’র ভূ-সম্পত্তি বিভাগের ফিল্ড কানুন গো মোঃ সাজ্জাদুল ইসলাম বলেন, রেলওয়ের ওই জায়গায় ঘর নির্মাণের বিষয়টি জানতে পেরে ইতিপূর্বে মৌখিকভাবে দুইবার নিষেধ করেছি। আজকেও নিষেধ করা হয়েছে। তারপরও তারা নিষেধ অমান্য করে ঘর নির্মাণ করছেন। ফলে বাধ্য হয়ে আজ দুপুরে ভূ-সম্পত্তি বিভাগের আমিন মোঃ শহিদুজ্জামান বাদী হয়ে রাজবাড়ী থানায় বায়তুল ফালাহ জামে মসজিদের ইমাম এজাজ আহমেদকে আসামী করে এজাহার দায়ের করেছেন।
রেলওয়ের উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী(আইডাব্লুউ) মোঃ হাফিজুর রহমান বলেন, ঘর উত্তোলনের বিষয়টি আমি কয়েকবার নিষেধ করেছি। এমনকি ঘর উত্তোলন বন্ধও করে দিয়েছিলাম। তারপরও সেখানে ঘর উত্তোলন করা হচ্ছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য থানায় এজাহার দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, গত কয়েক বছরে রাজবাড়ী ভবানীপুর রেলওয়ে কলোনী এলাকায় রেলওয়ের সরকারী বিপুল পরিমান জায়গা প্রভাবশালী ওই চক্রটি নামে-বেনামে অবৈধভাবে দখল করে নিয়েছে। এদের কেউ আবার কৃষি জমি হিসেবে লীজ নিয়ে বেঅইনীভাবে পাকা ঘর তুলেছে। এসব দেখার যেন কেউ নেই।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!