মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

দৌলতদিয়া ফেরী ঘাটে ৩কিলোমিটার যানজট॥রাজধানীগামী মানুষের দুর্ভোগ

  • আপডেট সময় শুক্রবার, ৪ জানুয়ারী, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ ফেরী স্বল্পতার পাশাপাশি নির্বাচন পরবর্তী ছুটি শেষে দক্ষিণাঞ্চল থেকে দুই দিন ধরে বাড়তি গাড়ি আসায় রাজবাড়ী জেলার দৌলতদিয়া এলাকায় প্রায় চার কিলোমিটার দীর্ঘ লম্বা যানজট তৈরী হচ্ছে।
আজ ৪ঠা জানুয়ারী সন্ধ্যা পর্যন্ত প্রায় তিন কিলোমিটার গাড়ির লম্বা লাইন তৈরী হয়। আটকে থাকা গাড়ি চালক ও যাত্রীদের বাড়তি দুর্ভোগে পড়তে হয়।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় জানায়, রাজবাড়ী জেলার দৌলতদিয়া ও মানকিগঞ্জ জেলার পাটুরিয়া রুটে মোট ১৭টি ফেরী চলাচল করছে। এরমধ্যে গত সোমবার সকাল থেকে ইউটিলিটি(ছোট) ফেরী ‘মাধবীলতা’ যান্ত্রিক ক্রটির কারণে এখন পর্যন্ত পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে বসা রয়েছে। এছাড়া গত মঙ্গলবার বিকেলে যান্ত্রিক ক্রটিতে বিকল হয়ে পড়লে ইউটিলিটি ফেরী ‘রজনীগন্ধ্যা’ দুই দিন পর গত বৃহস্পতিবার সন্ধ্যায় বের হয়ে যায়।
এদিকে দৌলতদিয়ায় ছয়টির মধ্যে দুই ও চার নম্বর ঘাটে বিআইডব্লিউটিএর খনন বিভাগের বোড এবং অপরটিতে লোকবলের অভাবে সহজে ফেরী ভিড়তে পারেনা।
অপরদিকে পাটুরিয়ায় চারটির মধ্যে পন্টুন সমস্যরা কারণে গত বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা দুইটা পর্যন্ত পাঁচ ঘন্টার বেশি সময় একটি ঘাট বন্ধ ছিল। এসব কারণে যানবাহন পারাপার ব্যাহত হয়। এছাড়া প্রয়োজনের তুলনায় ফেরী স্বল্পতার পাশাপাশি নির্বাচন পরবর্তী ছুটি শেষে নতুন বছরের প্রথম সপ্তাহ থেকে কর্মব্যাস্ত দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ রাজধানীর দিকে ছুটতে শুরু করেছে। যে কারণে বেনাপোল বন্দরসহ অন্যান্য অঞ্চলের পন্যবাহি ও যাত্রীবাহি গাড়ি ঘাটে এক সঙ্গে আসায় বাড়তি চাপ হচ্ছে।
আজ শুক্রবার দুপুরে দৌলতদিয়ায় দেখা যায়, ফেরী ঘাট থেকে বাংলাদেশ হ্যাচারীজ পর্যন্ত দক্ষিণাঞ্চলমুখি প্রায় তিন কিলোমিটার লম্বা গাড়ির দুই সারি তৈরী হয়েছে। যদিও বেলা শেষের দিকে গাড়ির চাপ কিছুটা কমতে থাকে। এসব সারিতে প্রায় তিনশ বিভিন্ন পন্যবাহি গাড়ি এবং প্রায় দেড়শর মতো যাত্রীবাহি বাস থাকতে দেখা যায়।
গোল্ডেন লাইন পরিবহনের ঘাট তত্বাবধায়ক আবু কালাম বলেন, একেকটি যাত্রীবাহি বাসকে ৪ থেকে ৫ ঘন্টা কখনো তার বেশি সময় নদী পাড়ি দেওয়ার জন্য বসে থাকতে হচ্ছে। জরুরী পচনশীল ছাড়া সাধারণ পন্যের গাড়ি এক-দুইদিন ধরে আটকে থাকছে।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মোঃ শফিকুল ইসলাম বলেন, ফেরী কম থাকার পাশাপাশি দৌলতদিয়ায় ছয়টির মধ্যে দুটি ঘাটে কিছু সমস্যার কারণে ফেরী অনেক কম ভিড়তে পারছে। পাটুরিয়ায় একটি ঘাট গত বৃহস্পতিবার পাঁচ ঘন্টার বেশি সময় বন্ধ ছিল। এছাড়া নির্বাচন পরবর্তী ছুটি কাটিয়ে নতুন বছরের প্রথম সপ্তাহ থেকে কর্মব্যস্ত মানুষ ছুটতে শুরু করায় ঘাটে বাড়তি চাপ পড়ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!