সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে গতকাল সোমবার সকালে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
প্রধান অতিথির বক্তব্যে এমপি মোঃ জিল্লুল হাকিম বলেন, মাদক যুব সমাজকে ধ্বংস করছে। মাদকের কারণে নানা অপরাধ প্রবণতা বাড়ছে। পুলিশের একার পক্ষে মাদক নিয়ন্ত্রন করা সম্ভব নয়। মাদক নির্মূলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এ লক্ষে জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজনকে থানা পুলিশকে সহযোগিতার আহবান জানান তিনি।
এছাড়াও তিনি সমাজকে নিরাপদ রাখতে অবৈধ অস্ত্র উদ্ধারসহ দক্ষিণাঅঞ্চলে নতুন করে গড়ে উঠা চাঁদাবাজদের গ্রেপ্তারে পুলিশী তৎপরতা জোরদার করার নির্দেশ প্রদান করেন।
তিনি বলেন, পদ্মা নদীতে যদি কেউ বালু কাটে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। কারণ পাবনা ও কুষ্টিয়া থেকে বালু কাটার নামে তারা অত্র এলাকায় অবৈধ অস্ত্রের ব্যবসা করছে। তারা এলাকার পরিবেশ নষ্ট করছে। বালুর স্টক বাজেয়াপ্ত করে এ ধরণের বালুর ব্যবসা বন্ধ করতে হবে। তা না হলে এলাকা নিরাপদ রাখা যাবে না। প্রয়োজনে পাবনা, কুষ্টিয়া ও রাজবাড়ীর এমপি, ডিসি, এসপি, ইউএনও ও ওসিদের সমন্বয়ে সভা করে অবৈধ অস্ত্র উদ্ধারসহ চাঁদাবাজ, মাদক ও বালু কাটার সাথে জড়িতদের গ্রেপ্তারে কম্বিং অপারেশন চালানোর কথা উল্লেখ করেন তিনি।
এমপি জিল্লুল হাকিম আরো বলেন, ২০১৪ সালের ২১শে নভেম্বর পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজবাড়ী কৃষক লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নাদের মুন্সীকে সন্ত্রাসীরা দিনে-দুপুরে গুলি করে হত্যা করে। এটি ন্যাক্কার জনক ঘটনা। নাদের মুন্সী হত্যা মামলাটি তদন্তের জন্য পিবিআই’তে হস্তান্তর করে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের মুখোমুখি করতে হবে।
সভায় পাংশা উপজেলা চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ, পাংশা থানার নবাগত অফিসার ইনচার্জ মোফাজ্জেল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আহমেদ, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন, শিল্প ও বণিক সমিতির সভাপতি নিখিল দত্ত প্রমুখ বক্তব্য রাখেন। সভায় রাজবাড়ী জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য উত্তম কুমার কুন্ডু ও ডাঃ মোঃ জিয়াউল হোসেনসহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় উপজেলার বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান হুমায়ন কবীর শাকিল, হাবাসপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম মন্ডল, বাবুপাড়া ইউপি চেয়ারম্যান ইমান আলী সরদার, মাছপাড়া ইউপির প্যানেল চেয়ারম্যান আকবর আলী প্রামানিক, কসবামাজাইল ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান খান, কলিমহর ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল মন্ডল, পাট্টা ইউপি চেয়ারম্যান আব্দুর রব মোনা বিশ্বাস, মৌরাট ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান প্রামানিক ও সরিষা ইউপি চেয়ারম্যান আজমল আল বাহার বিশ্বাস স্ব-স্ব এলাকার আইন শৃঙ্খলার চিত্র তুলে ধরেন।
পাংশা থানার নবাগত অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন বলেন, পুলিশের একার পক্ষে মাদক নির্মল করা সম্ভব নয়। এর জন্য সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। পাংশার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে সকলের আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করেন।
অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল বলেন, কোনো কোনো ইউনিয়নে ইউপি চেয়ারম্যানদের প্রচেষ্টায় মাদক, বাল্য বিয়ে ও ইভটিজিং-এর প্রবণতা কমেছে। মাদক, বাল্য বিয়ে ও ইভটিজিং প্রতিরোধে প্রতিটি ওয়ার্ডে কমিটি করার গুরুত্বারোপ করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!