সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

এবতেদায়ী সমাপনী ও জেডিসি পরীক্ষার ফলাফলে সাদীপুর মাদরাসার সাফল্য

  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ ডিসেম্বর, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ ৫ম শ্রেণীর এবতেদায়ী শিক্ষা সমাপনী ও ৮ম শ্রেণীর জুনিয়র দাখিল সার্টিফিকেট(জেডিসি) পরীক্ষায় সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের সাদীপুর আমিনা ফাযিল (ডিগ্রী) মাদরাসার শিক্ষার্থীরা।
গতকাল ২৪শে ডিসেম্বর প্রকাশিত এবতেদায়ী সমাপনী ও জেডিসি পরীক্ষার ফলাফলে এবারও তারা জেলার মধ্যে শীর্ষস্থান ধরে রেখেছে।
জানা গেছে, চলতি বছর সাদীপুর আমিনা ফাযিল (ডিগ্রী) মাদরাসা থেকে ২৩জন এবতেদায়ী সমাপনী এবং ৫৮জন শিক্ষার্থী জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করে। উভয় পরীক্ষাতেই সকল পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে, পাশের শতকরা হার ১০০ ভাগ। ২৩জন এবতেদায়ী সমাপনী পরীক্ষার্থীর মধ্যে ১জন ‘এ প্লাস’, ১০ জন ‘এ’, ৪জন ‘এ মাইনাস’ এবং ৫৮জন জেডিসি পরীক্ষার্থীর মধ্যে ১জন ‘এ প্লাস’, ১৩ জন ‘এ’ ও ২৪জন ‘এ মাইনাস’ পেয়েছে। কৃতিত্বপূর্ণ এই ফলাফলের জন্য মাদরাসার গভর্নিং বডি ও শিক্ষক মন্ডলীসহ এলাকাবাসী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন।
মাদরাসার অধ্যক্ষ মোঃ আব্দুল মালেক বলেন, প্রতি বছরই আমাদের মাদরাসার শিক্ষার্থীরা ৫ম, ৮ম, দাখিল, আলিম, ফাযিল পরীক্ষায় জিপিএ-৫সহ শতভাগ পাশ করে থাকে। ২০১৫ সালে জেলার শ্রেষ্ঠ ফলাফল অর্জনকারী প্রতিষ্ঠান হিসেবে সরকার আমাদেরকে ১ লক্ষ টাকা দিয়ে পুরস্কৃত করে। আমাদের বিপুল সংখ্যক শিক্ষার্থী প্রতি বছর সরকারী বৃত্তি পেয়ে থাকে। যথাযথভাবে শিক্ষাদানের ফলে আমাদের শিক্ষার্থীরা এভাবে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে আসছে।
উল্লেখ্য, সাদীপুর আমিনা ফাযিল(ডিগ্রী) মাদরাসা ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে মাদরাসাটিতে ৭শতাধিক শিক্ষার্থী এবং ৩১জন শিক্ষক-শিক্ষিকা ও স্টাফ রয়েছেন। শিক্ষার্থীদের মধ্যে ছেলেদের আবাসিক সুবিধা রয়েছে। ২৬শে ডিসেম্বর থেকে মাদরাসায় ১ম শ্রেণী থেকে ৯ম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তির কার্যক্রম শুরু হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!