বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহারে আ’লীগের ২১টি অঙ্গীকার

  • আপডেট সময় বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ ঘোষিত ইশতেহারে ২১টি অঙ্গীকার করা হয়েছে।
গতকাল ১৮ই ডিসেম্বর সকালে হোটেল সোনারগাঁওয়ের বলরুমে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঘোষিত ইশতেহারে এই ২১টি অঙ্গীকারের কথা জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ইশতেহারে ২১টি অঙ্গীকার হল ঃ ১। আমার গ্রাম, আমার শহর-প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ, ২। তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি : তরুণ যুব সমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করা এবং কর্মসংস্থানের নিশ্চয়তা, ৩। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ, ৪। নারীর ক্ষমতায়ন, লিঙ্গ সমতা ও শিশু কল্যাণ, ৫। পুষ্টি সম্মত ও নিরাপদ খাদ্যের নিশ্চয়তা, ৬। সন্ত্রাস-সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ ও মাদক নির্মূল,৭। মেগা প্রজেক্টগুলোর দ্রুত ও মানসম্মত বাস্তবায়ন, ৮। গণতন্ত্র ও আইনের শাসন সুদৃঢ় করা, ৯। দারিদ্র্য নির্মূল, ১০। সকল স্তরে শিক্ষার মান বৃদ্ধি, ১১। সকলের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবার নিশ্চয়তা, ১২। সার্বিক উন্নয়নে ডিজিটাল প্রযুক্তির অধিকতর ব্যবহার, ১৩। বিদ্যুৎ ও জ্বালানী নিরাপত্তা নিশ্চয়তা, ১৪। আধুনিক কৃষি ব্যবস্থা- লক্ষ্য যান্ত্রিকীকরণ, ১৫। দক্ষ ও সেবামুখী জনপ্রশাসন, ১৬। জনবান্ধব আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থা, ১৭। ব্লু-ইকোনোমি- সমুদ্র সম্পদ উন্নয়ন, ১৮। নিরাপদ সড়কের নিশ্চয়তা, ১৯। প্রবীণ, প্রতিবন্ধী ও অটিজম কল্যাণ, ২০। টেকসই উন্নয়ন ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন-সমৃদ্ধ বাংলাদেশ, ২১। সরকারী ও বেসরকারী বিনিয়োগ বৃদ্ধি।
ইশতেহার ঘোষণা অনুষ্ঠান শুরু হয় জাতীয় সঙ্গীতের মাধ্যমে। পরে তথ্যচিত্রের মাধ্যমে আওয়ামী লীগ শাসনমালের উন্নয়নের বিবরণ তুলে ধরা হয়।
আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার প্রণয়ন কমিটির আহ্বায়ক ড. আব্দুর রাজ্জাকের স্বাগত বক্তব্যের পর সংক্ষিপ্ত বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তারপর ইশতেহার ঘোষণা করেন দলীয় সভাপতি শেখ হাসিনা।
এ সময় প্রবীণ আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিক, নাগরিক সমাজের প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক, প্রকৌশলী, বুদ্ধিজীবী, তরুণ সমাজের প্রতিনিধি, দেশী-বিদেশী সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!