শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সাঁওতাল পল্লীতে আগুন লাগানো হয়েছে কি না তা তদন্তে হাইকোর্টের নির্দেশ জারি

  • আপডেট সময় বুধবার, ১৪ ডিসেম্বর, ২০১৬

॥নিউজ ডেস্ক॥ গাইবান্ধার গোবিন্দগঞ্জে গত ৬ নভেম্বর আখ কাটা কেন্দ্র করে রংপুর চিনিকল কর্মকর্তা-কর্মচারি ও পুলিশের সঙ্গে সাঁওতালদের দফায় দফায় সংঘর্ষ হয়। এত পুলিশসহ উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন। এদের মধ্যে চারজন সাঁওতাল মারা যান। এ সময় চিনিকলের জায়গায় গড়ে তোলা সাঁওতালদের ঘরবাড়ি লুটপাট করার পর তাতে আগুন লাগানো হয়। এই সাঁওতাল পল্লীতে আগুন লাগানোর ঘটনায় পুলিশের সম্পৃক্ততা আছে কি নাতা তদন্তের জন্য চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।
বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ সমন্বয়ে গঠিত হাইকোর্টেও একটি ডিভিশন বেঞ্চ আজ এ নির্দেশ দেয়। এ সংক্রান্ত রিটের শুনানিকালে আজ এ আদেশ দেয়া হয়। রিটের পক্ষে ছিলেন আইনজীবী আবু ওবায়দুর রহমান, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। আগামী ১৫ দিনের মধ্যে সংশ্লিষ্টদের বিষয়টির তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে । রিটের শুনানিকালে সাঁওতাল পল্লীতে পুলিশের আগুন দেয়া বিষয়ক গণমাধ্যমের প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবীরা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!