বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় আবেদনকারী মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই কার্যক্রম শুরু

  • আপডেট সময় রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় অনলাইনে আবেদনকারী/সরাসরি আবেদনকারী/স্থগিতকৃত গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের বিষয়/অঙ্গীকারনামা প্রদানকারী ভাতাভোগী মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই এবং তালিকাভূক্ত মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে আনীত অভিযোগ নিষ্পত্তির জন্য সাক্ষাৎকার গতকাল ১১ই ফেব্রুয়ারী থেকে শুরু হয়েছে।
গতকাল শনিবার প্রথম দিনে উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়।
পাংশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধাদের এ সাক্ষাৎকার বোর্ডে সভাপতিত্ব করেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মোঃ জিল্লুল হাকিম। এ সময় বোর্ডের সদস্য সচিব ও পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল, সদস্য ও কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের প্রতিনিধি খ. জাহাঙ্গীর হোসেন, রাজবাড়ী জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের ডেপুটি কমান্ডার আমজাদ হোসেন মন্টু, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ চাঁদ আলী খান, মুবিম এর প্রতিনিধি মোঃ আমজাদ হোসেন, জামুকা এর প্রতিনিধি কাজী আলী আহসান ও পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হানান ওদুদ উপস্থিত ছিলেন।
প্রথম দিনে বাহাদুরপুর ইউনিয়নের আবেদনকারী মুক্তিযোদ্ধাদের মধ্যে ৫১জন বোর্ডে সাক্ষাৎ প্রদান করেন। সাক্ষাতের জন্য বোর্ড থেকে নাম ডাকলেও অজ্ঞাত কারণে আবেদনকারী ১১জন মুক্তিযোদ্ধা সাক্ষাৎকার বোর্ডে উপস্থিত হন নাই বলে জানা গেছে।
জানাযায়, আগামী ১৩ই ফেব্রুয়ারী দুপুর ২টায় পাংশা পৌরসভা, পাট্টা ও মৌরাট ইউনিয়ন, ১৪ই ফেব্রুয়ারী সকাল ১১টায় হাবাসপুর ও যশাই ইউনিয়ন, ১৫ই ফেব্রুয়ারী সকাল ১১টায় সরিষা ও কসবামাজাইল ইউনিয়ন এবং ১৬ই ফেব্রুয়ারী সকাল ১১টায় বাবুপাড়া, মাছপাড়া ও কলিমহর ইউনিয়নের আবেদনকারী মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই করা হবে।
আবেদনপত্র যাচাই-বাছাইয়ের জন্য উল্লেখিত তারিখে সংশ্লিষ্ট ইউনিয়নের আবেদনকারী মুক্তিযোদ্ধাদের প্রমানপত্রসহ সাক্ষাৎকার বোর্ডে উপস্থিত থাকার জন্য পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল অনুরোধ জানিয়েছেন।
এদিকে মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎ গ্রহনের পূর্বে পাংশা উপজেলা পরিষদ চত্বরে উপস্থিত মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, সরকার মুক্তিযোদ্ধাদের জাতীয় ভাবে সম্মান দিয়েছেন। মুক্তিযোদ্ধা ও তার পরিবার নানা সুযোগ সুবিধা ভোগ করছেন। অনেক সময় তালিকায় ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম দেখে অনেকই উপহাস করেন। তাই মুক্তিযোদ্ধা তালিকায় ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম থাকার অধিকার নাই।
তিনি বলেন, সরকারের নিয়ম নীতিমালা অনুযায়ী আবেদনকারী মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই বাছাই করা হবে। এ ক্ষেত্রে কে কোন দলের তা বিবেচ্য নয়। তিনি যথাযথভাবে মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাই করার ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করার আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!