বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নিউইয়র্কে আন্তর্জাতিক মাতৃভাষা ভাস্কর্য স্থাপনে দেড় মিলিয়ন ডলার অনুমোদন

  • আপডেট সময় শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮

॥নিউইয়র্ক প্রতিনিধি॥ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আন্তর্জাতিক মাতৃভাষা ভাস্কর্য স্থাপনের জন্যে এরই মধ্যে ১দশমিক ৫মিলিয়ন ডলার অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন কুইন্স বোরো প্রেসিডেন্ট মেলিন্ডা কাটজ। আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এই তথ্য দেন। গত ১১ই ডিসেম্বর মঙ্গলবার রাতে নিউইয়র্কের উডসাইডের গুলশান টেরেসে এ অভিষেক অনুষ্ঠিত হয়।
বিশেষ অতিথির বক্তব্যে মেলিন্ডা কাটজ আরো বলেন, সাংবাদিকরা মানুষের ঘরের ভেতরে প্রবেশ করতে পারেন। তাদেরকে মানুষ বিশ্বাস করে। সেই দায়িত্ব তারা নিষ্ঠার সঙ্গে পালন করছেন। আপনাদের এই কমউিনিটিতে এই সাংবাদিকগণ তাদের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করছেন বলে আমি অবগত।
প্রতিষ্ঠানের সভাপতি দর্পণ কবীর অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন নন্দিত কন্ঠশিল্পী সুবির নন্দী। অনুষ্ঠান উপস্থাপনা করেন টিভি নিউজ প্রেজেন্টার শামসুন নাহার নিম্মি।
অভিষেক অনুষ্ঠান উপলক্ষে ক্লাবের সহ-সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটনের সম্পাদনায় ‘কথক’ নামে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। এতে দেশ ও প্রবাসের গুরুত্বপূর্ণ সাংবাদিকদের লেখা সন্নিবেশিত হয়েছে।
২০০৮ সালে প্রতিষ্ঠিত আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব প্রতিষ্ঠিত হয়। ২০১৯-২০২০ এর নবনির্বাচিত কার্যকরী কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জাতিসংঘে বাংলাদেশ মিশনের প্রথম সচিব(প্রেস) নূরে এলাহী মিনা।
অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের প্রধান নির্বাচন কমিশনার ও সাপ্তাহিক আজকালের প্রধান সম্পাদক এবং প্রকাশক, জেবিবি’র সাবেক সভাপতি জাকারিয়া মাসুদ জিকো, সাপ্তাহিক আজকালের সম্পাদক মনজুর আহমদ, নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ওয়াজেদ এ খান। সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের। সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহাফুজুর রহমান, জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন-জেবিবিএর সভাপতি শাহ নেওয়াজ, কলামিস্ট মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ, কমিউনিটি এক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার এবং আবদুর রশিদ প্রমুখ।
অনুষ্ঠানে ক্লাবের কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে সভাপতি দর্পণ কবীর, সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, সহ-সভাপতি বেলাল আহমেদ, সহ-সাধারণ সম্পাদক তোফাজ্জল লিটন, কোষাধ্যক্ষ তাপস কুমার সাহা, কার্যকরী সদস্য আবু বকর সিদ্দিক, শামসুল আলম, এ হাই স্বপন, মল্লিকা খান মুনা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!