বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর দুইটি সংসদীয় আসনে বিএনপির চূড়ান্ত প্রার্থী খৈয়ম-সাবু

  • আপডেট সময় শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার ২টি সংসদীয় আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। আজ শুক্রবার ৭ই ডিসেম্বর সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দলের মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় চূড়ান্ত প্রার্থীদের নামের তালিকা ঘোষণা করেন।
রাজবাড়ী জেলার ২টি সংসদীয় আসনের মধ্যে রাজবাড়ী-১ আসনে জেলা বিএনপির সভাপতি সাবেক আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম এবং রাজবাড়ী-২ আসনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি নাসিরুল হক সাবুকে বিএনপির চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে।
রাজবাড়ী-১ আসনে মনোনয়নপ্রাপ্ত আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ইতিপূর্বে ২বার বিএনপির মনোনয়নে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তার মধ্যে ২০০১ সালের ৮ম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন। উভয় নির্বাচনেই তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান সংসদ সদস্য ও শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী। দলীয়ভাবে নির্বাচন বয়কট করার কারণে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশগ্রহণ করেননি। তার আগে তিনি ওয়ার্কার্স পার্টি থেকে তৃতীয় মেয়াদে রাজবাড়ী পৌরসভার চেয়ারম্যান(মেয়র) নির্বাচিত হয়েছিলেন।
অপরদিকে রাজবাড়ী-২ আসনে (পাংশা-কালুখালী ও বালিয়াকান্দি উপজেলায়) মনোনয়নপ্রাপ্তদের মধ্যে মোঃ নাসিরুল হক সাবু জেলা বিএনপির সাবেক সভাপতি ছিলেন। তিনিও ইতিপূর্বে দুইবার বিএনপির মনোনয়নে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তার মধ্যে ২০০১ সালের ৮ম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন। উভয় নির্বাচনেই তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। দলীয়ভাবে বয়কট করার কারণে তিনিও ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেননি। এছাড়াও নাসিরুল হক সাবু একজন বীর মুক্তিযোদ্ধা।
উল্লেখ্য, বিএনপির মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের মধ্যে রাজবাড়ী-১ আসনে বিএনপির ২জন আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও এডঃ মোঃ আসলাম মিয়া এবং রাজবাড়ী-২ আসনে ৩জন নাসিরুল হক সাবু, হারুন-অর রশিদ ও এডঃ মোঃ আব্দুর রাজ্জাক খান দলের প্রাথমিক মনোনয়নে পেয়ে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!