শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবসে নিউইয়র্কে প্যারেড ও বিজয় মেলা

  • আপডেট সময় শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১৮

॥নিউইয়র্ক প্রতিনিধি॥ জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আগামী ১৬ই ডিসেম্বর নিউইয়র্কে বাংলাদেশের ৪৭তম মহান বিজয় দিবস উপলক্ষে প্যারেড ও বিজয় মেলার প্রস্তুতি চলছে।
মুক্তধারা ফাউন্ডেশন ও সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ৭১, যুক্তরাষ্ট্র শাখার যৌথ উদ্যোগে অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার মেজর জেনারেল(অবঃ) সি আর দত্তকে আমন্ত্রণ জানানো হয়েছে।
এছাড়াও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন ও নিউইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও নিউজার্সির কাউন্সিল মেম্বর ডঃ নূরণ নবী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা তাজুল ইমাম, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, কাদেরী কিবরিয়া ও শহীদ হাসানকে সম্মানিত অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।
নিউইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধারা ‘বিজয় প্যারেড’-এর সম্মুখে থাকবেন। প্যারেড শেষে পিএস ৬৯ মিলনায়তনে স্বাধীনতা স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হবে। নিউইয়র্কের সকল আঞ্চলিক, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিকসহ সকল সংগঠনগুলোকে ব্যানার নিয়ে অংশগ্রহণ করার জন্য আয়োজকরা আহ্বান জানিয়েছেন।
বিজয় দিবসের অনুষ্ঠানে ৪৭জন কবি ও আবৃত্তিকার বিজয়ের কবিতা পাঠ করবেন। এর ব্যবস্থাপনায় রয়েছেন ইশতিয়াক আহমেদ রূপু। সঞ্চালন করবেন শিরিন বকুল। খাকছে শিশু-কিশোরদের মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগিতা। বিষয় মুক্তিযুদ্ধ বাংলাদেশ।
এছাড়াও অনুষ্ঠানে শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন ও যেমন খুশী তেমন সাজো প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিজয় মেলার প্রধান সমন্বয়ক শুভ রায় জানিয়েছেন ৩বছর আগে মুক্তিযুদ্ধের ৫০বছর উপলক্ষে যে কাজ আমরা শুরু করেছি, সে কাজটি গৌরবের সাথে উদযাপন করতে সকলের সহযোগিতা কামনা করছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!