শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

এডিসি আলমগীর হুসাইনের প্রকাশিত ৩টি কবিতার বই

  • আপডেট সময় বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(উপ-সচিব) মোঃ আলমগীর হুসাইন। কবি হিসেবে তিনি হুসাইন আলমগীর নামে পরিচিত। এ পর্যন্ত তার ৩টি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে, যার প্রতিটিই পাঠকপ্রিয়তা পেয়েছে।
প্রথম বই ‘কষ্টগুলো স্বপ্ন হয়ে ওঠে’র প্রথম সংস্করণ প্রকাশিত হয় ২০১৬ সালের অমর একুশের বই মেলায়। একই বছর বইটির আরো ৩টি সংস্করণ প্রকাশিত হয়। কবি বইটি তার অনুপ্রেরণাকারীদের উৎসর্গ করেছেন। মাতৃভাষা প্রকাশ প্রকাশনী কর্তৃক প্রকাশিত বইটিতে সমসাময়িক, অনামিকা নারী, আপন-পর, নারী, পাহাড়ি মেঘ, দোলাচল, বলার কিছু নেইসহ মোট ৫৭টি কবিতা রয়েছে। ঝকঝকে কাগজে ছাপা ৮৮ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ১৮০ টাকা।
দ্বিতীয় বই ‘টেরাকোটা নারী’রও প্রথম সংস্করণ প্রকাশিত হয় ২০১৬ সালের অমর একুশের বই মেলায়। একই বছর বইটির দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয়। কবি বইটি তার প্রিয় ব্যক্তিত্ব সব্যসাচি লেখক আব্দুল মান্নান সৈয়দকে উৎসর্গ করেছেন। একই প্রকাশনী কর্তৃক প্রকাশিত বইটিতে চাঁদের তুফান, স্বপ্ন¯œান, হলুদ সভ্যতা, সুখের পান্ডুলিপি, মায়াবী আঁচলর, শাদা কবুতরসহ ৩৮টি কবিতা রয়েছে। ঝকঝকে কাগজে ছাপা ৮০ পৃষ্টার এই বইটির মূল্য রাখা হয়েছে ১৭০ টাকা।
আরেকটি বইয়ের নাম ‘অলকা ও ইডিয়টের কবিতা’। প্রকাশিত ৩টি কাব্যগ্রন্থই পাঠকপ্রিয়তা পেয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!