বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর ২টি সংসদীয় আসনে বিএনপির পেলেন খৈয়ম-আসলাম এবং সাবু-রাজ্জাক

  • আপডেট সময় বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ বিকল্প মাথায় রেখে রাজবাড়ী জেলার ২টি সংসদীয় আসনে ২জন করে মোট ৪জনকে দলীয় প্রার্থী মনোনয়ন দিয়েছে বিএনপি। দলীয় মনোনয়নপ্রাপ্তরা আজ ২৮শে নভেম্বর রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করবে বলে জানাগেছে।
তাদের মধ্যে রাজবাড়ী-১ আসনে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও জেলা বিএনপির সহ-সভাপতি এডঃ আসলাম মিয়াকে এবং রাজবাড়ী-২ আসনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি নাসিরুল হক সাবু ও কালুখালী উপজেলা বিএনপির আহ্বায়ক এডঃ মোঃ আব্দুর রাজ্জাক খানকে বিএনপির দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।
গতকাল ২৮শে নভেম্বর তারা ঢাকার গুলশানস্থ বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয় থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত মনোনয়নপত্র গ্রহণ করেছেন। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী ৪জনই মনোনয়নপত্র দাখিল করবেন। পরে প্রার্থী চূড়ান্ত হওয়ার পর বাড়তি ২জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিবেন।
রাজবাড়ী-১ আসনে মনোনয়নপ্রাপ্তদের মধ্যে আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ইতিপূর্বে ২বার বিএনপির মনোনয়নে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তার মধ্যে ২০০১ সালের ৮ম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন। উভয় নির্বাচনেই তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান সংসদ সদস্য ও শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী। দলীয়ভাবে নির্বাচন বয়কট করার কারণে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশগ্রহণ করেননি। তার আগে তিনি ওয়ার্কার্স পার্টি থেকে ৩মেয়াদে রাজবাড়ী পৌরসভার চেয়ারম্যান(মেয়র) নির্বাচিত হয়েছিলেন।
অন্যদিকে এডঃ মোঃ আসলাম মিয়া জেলা বিএনপির সহ-সভাপতি। তিনি ঢাকায় আইন পেশার প্র্যাকটিস করেন। জেলা বিএনপির খৈয়ম বিরোধী গ্রুপের অন্যতম নেতা হিসেবে তিনি পরিচিত। তিনি এবারই প্রথম দলের মনোনয়ন পেয়েছেন।
অপরদিকে রাজবাড়ী-২ আসনে (পাংশা-কালুখালী ও বালিয়াকান্দি উপজেলায়) মনোনয়নপ্রাপ্তদের মধ্যে মোঃ নাসিরুল হক সাবু জেলা বিএনপির সাবেক সভাপতি ছিলেন। তিনিও ইতিপূর্বে ২বার বিএনপির মনোনয়নে জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তার মধ্যে ২০০১ সালের ৮ম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হন। উভয় নির্বাচনেই তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। দলীয়ভাবে বয়কট করার কারণে তিনিও ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেননি। এছাড়াও নাসিরুল হক সাবু একজন বীর মুক্তিযোদ্ধা।
অন্যদিকে লায়ন এডঃ মোঃ রাজ্জাক খান কালুখালী উপজেলা বিএনপির আহ্বায়কের পাশাপাশি জেলা বিএনপির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। আয়কর আইনজীবীর পাশাপাশি তিনি একজন শিল্পপতি। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির মনোনয়নে কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রতিদ্বদ্বিতা করে পরাজিত হন। একসময় তিনি আওয়ামী লীগের রাজনীতি করতেন। একাধিকবার দলীয় মনোনয়ন লাভে ব্যর্থ হয়ে ২০০৭ সালে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি থাকাবস্থায় বিএনপিতে যোগদান করেন।
উল্লেখ্য, রাজবাড়ী-১ আসনে খৈয়ম ও আসলাম ছাড়াও আরো ৩জন (জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, জেলা বিএনপির সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র তোফাজ্জেল হোসেন মিয়া এবং গোয়ালন্দের নজির আহমেদ) এবং রাজবাড়ী-২ আসনে সাবু-রাজ্জাক ছাড়াও আরো ৫জন (জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, প্রবাসী বিএনপি নেতা তৌফিক-ই এলাহী কবির, মোঃ লুৎফর রহমান, বালিয়াকান্দি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম শওকত সিরাজ এবং শাহ রফিকুল ইসলাম) বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!