বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বগুড়া-৫ আসনে নৌকার মাঝি হাবিবুর রহমান

  • আপডেট সময় সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮

॥দেবাশীষ বিশ্বাস॥ টানা ৩য় বারের মতো বগুড়া-৫ (ধুনট-শেরপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন বর্তমান এমপি মোঃ হাবিবুর রহমান।
গতকাল ২৫শে নভেম্বর সকালে তিনি ঢাকার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় প্রধান শেখ হাসিনার স্বাক্ষরিত নৌকা প্রতীকের মনোনয়নপত্র গ্রহণ করেন তিনি।
অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন পেয়ে বিএনপির প্রার্থী জানে আলম খানকে হারিয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তিনি রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলীর কন্যা কাজী কানিজ ফাতেমা চৈতির শ্বশুর।
মোঃ হাবিবুর রহমানের জন্ম বগুড়ার ধুনট উপজেলার জলশুকা গ্রামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএ (অনার্স) ও এম.এ পাসের পর জাতির জনক বঙ্গবন্ধুর আহ্বানে মহান মুক্তিযুদ্ধে যোগদান করেন। মুক্তিযুদ্ধকালে ৭ নং সেক্টরের কমান্ডার লেঃ কর্নেল নুরুজ্জামান কর্তৃক ধুনট থানার মুক্তিযোদ্ধা কমান্ডার এবং রাজনৈতিক সমন্বয়কারী নিযুক্ত হয়ে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন। স্বাধীনতার পর প্রথমে আইআরডিপিতে থানা প্রজেক্ট অফিসার হিসেবে এবং পরবর্তীতে সিভিল সার্ভিসের মাধ্যমে ডিএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। সিনিয়র ডেপুটি পুলিশ কমিশনার হিসেবে চাকরী থেকে অবসর নিয়ে রাজনীতিতে যোগদান করেন।
তিনি ছাত্রজীবনে বিভিন্ন খেলাধুলায় পারদর্শিতা ও অবদান রাখার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ‘ব্লু’ প্রাপ্ত হন। পেশাগত জীবনে ডিএমপিতে ডিসি (প্রটেকশন) থাকাকালে প্রেসিডেন্ট পুলিশ পদক ও আইজিপি ব্যাজ প্রাপ্ত হন। ছাত্র ও কর্মজীবনে ক্রীড়াক্ষেত্রে (ফুটবল, ভলিবল, টেনিস) অসংখ্য পুরস্কার লাভ করেন। পুলিশে চাকরীর সময় আমেরিকা থেকে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন এবং গ্রাজুয়েশন ডিগ্রী লাভ করেন। বর্তমানে তিনি ঢাকা অফিসার্স ক্লাব, মুক্তিযোদ্ধা বিসিএস অফিসার্স কল্যাণ সমিতি, মুক্তিযোদ্ধা বিসিএস পুলিশ অফিসার্স ফোরাম ও মায়ের নামে প্রতিষ্ঠিত অবিরন নেছা কল্যাণ ট্রাস্টের সাথে জড়িত। এছাড়া তিনি বগুড়ার শেরপুরে অবস্থিত মোজাহার আলী এগ্রো কমপ্লেক্সের চেয়ারম্যান এবং মোজাহার আলী কোল্ড স্টোরেজের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।
মোঃ হাবিবুর রহমান জনপ্রতিনিধি হিসেবে নিজ এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় স্থাপনা নির্মাণ এবং সাংস্কৃতিক উন্নয়নে অবদান রেখে চলেছেন। তিনি ধুনটে জালশুকা মোজাহার আলী স্মৃতি মাধ্যমিক বিদ্যালয় এবং হাবিবর রহমান উচ্চ মাধ্যমিক কলেজের প্রতিষ্ঠাতা। তিনি বেশ কয়েকটি মাদ্রাসা, স্কুল, মসজিদ, মন্দির নির্মাণ ও কবরস্থান উন্নয়নসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত। তিনি ইংরেজী ও হিন্দী ভাষায় দক্ষ। যুগোশ্লাভিয়ায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করেছেন। আমেরিকায় নিরাপত্তা বিষয়ক উচ্চতর প্রশিক্ষণ নেন। মালয়েশিয়া, সিংগাপুর, থাইল্যান্ড, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ফিলিপাইন, নেদারল্যান্ডসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি ১ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। খেলাধুলা, ফুলের বাগান, মৎস্য শিকার, বিদেশ ভ্রমণ, বৃক্ষরোপন ও বই পড়া তার প্রিয় শখ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!