বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ীর দুইটি আসনে নৌকার মাঝি হিসেবে মনোনয়ন পেয়েছেন কাজী কেরামত আলী ও জিল্লুল হাকিম

  • আপডেট সময় রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী জেলার দুইটি সংসদীয় আসনে বর্তমান এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী এবং এমপি মোঃ জিল্লুল হাকিম আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকার মাঝি হয়েছেন।  অাজ ২৫শে নভেম্বর সকাল সাড়ে ১০টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মন‌োনয়ন চিঠি দেয়া শুরু হয়।

উ‌ল্লেখ্য, গত ১৯শে ন‌ভেম্বর ২০১৮ দৈ‌নিক মাতৃকণ্ঠ প‌ত্রিকায় “একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ীর দুইটি আসনে নৌকার মাঝি কাজী কেরামত আলী ও জিল্লুল হাকিম” শীর্ষক সংবাদ প্রকা‌শিত হয় যার সত্যতা প্রমা‌ণিত হ‌লো অাজ।

দলীয় সূত্রে জানা গেছে, বেশিরভাগ আসনে আগেই দলীয় প্রার্থী চূড়ান্ত করে রেখেছিল আওয়ামী লীগ। বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও প্রতিষ্ঠানের জরিপ এবং তৃণমূলের মতামত নিয়ে প্রার্থী ঠিক করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন দলীয় মনোনয়ন বোর্ড। মনোনয়ন নির্ধারণে শেখ হাসিনার কথাই শেষ কথা।

দলীয় মনোনয়ন ঠিক হয়ে গেলেও  মহাজোটের শরিকদের সঙ্গে আসন বণ্টন দিয়ে এতদিন প্রার্থীদের নাম ঘোষণা করা হয়নি। দলীয় সূত্রে জানা গেছে, মহাজোটের শরিকদের সঙ্গেও আওয়ামী লীগের আসন বণ্টন নিয়ে সমঝোতা হয়ে গেছে। এর পরই আজ সকাল থেকে দলীয় প্রার্থীদের মনোনয়ন টিকিট দেয়া শুরু করে আওয়ামী লীগ। এবার বেশ কিছু আসনে নতুনদের মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এ পর্যন্ত ২৩০টি অাসনে মন‌োনয়নের চিঠি প্রদান করেছে অাওয়ামী লীগ।

রাজবাড়ী-১ আসনের(সদর ও গোয়ালন্দ উপজেলা) বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। একই সঙ্গে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী। এবার দিয়ে তিনি ৬ষ্ঠ বারের মতো দলীয় মনোনয়ন প‌েয়েছেন। এর আগে ৫বার (১৯৯৩ সালের উপ-নির্বাচন, ১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪) দলের প্রার্থী হিসাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন। তার মধ্যে ২০০১ সালের ৮ম জাতীয় সংসদ নির্বাচন ছাড়া ৪বারই বিজয়ী হন। ২০০৮ সালের নির্বাচনে ৩য় বারের মতো এমপি হওয়ার পর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। পরের বার ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পর তিনি সরকারী প্রতিশ্রুতি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির দায়িত্ব পালন করা অবস্থায় চলতি ২০১৮ সালের ২রা জানুয়ারী প্রতিমন্ত্রী নিযুক্ত হন।

অপরদিকে রাজবাড়ী-২ আসনের(পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা) বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম জেলা আওয়ামী লীগের সভাপতি। এবার দিয়ে তিনি ৫ম বারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন। এরআগে ৪বার (১৯৯৬, ২০০১, ২০০৮ ও ২০১৪) দলের টিকেটে নির্বাচন করেন। তার মধ্যে ২০০১ সালের ৮ম জাতীয় সংসদ নির্বাচন ছাড়া ৩বারই বিজয়ী হন। ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পর থেকে জাতীয় সংসদের বেসরকারী সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আগামী ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজবাড়ী-১ আসনের জন্য ৮জন বিভিন্ন পর্যায়ের নেতা এবং রাজবাড়ী-২ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতার জন্য বিভিন্ন পর্যায়ের ১৫জন নেতা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য আবেদন দাখিল করেন। এদের মধ্যে বর্তমান ২জন এমপি’র মনোনয়ন পেয়েছেন। আজ সকালে আওয়ামী লীগের রাজবাড়ীর দুটি অাসনে দলীয় মনোনয়নপ্রাপ্তদের দলীয় পত্র  তুলে দেওয়া হয়।
এদিকে এমপি মোঃ জিল্লুল হাকিমের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার খবরে তাদের নির্বাচনী এলাকায় মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করছে নেতাকর্মীরা।

এছাড়া সকাল থেকেই দলীয় কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশী ও তাদের কর্মী-সমর্থকদের ভিড় ছিল। তারা আগেই আভাস পেয়েছিলেন আজ চূড়ান্ত মনোনয়নের টিকিট তুলে ধরা হবে।

তারা মনোনয়নের চিঠি নিয়ে বেরিয়ে এসে অনেকে উচ্ছ্বাস প্রকাশ করেন। তাদের কর্মী-সমর্থকদের স্লোগানে স্লোগানে মুখর বঙ্গবন্ধু অ্যাভিনিউ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!