Site icon দৈনিক মাতৃকণ্ঠ

জেলা শিল্পকলা একাডেমীর নির্বাহী কমিটির সভার বিভিন্ন সিদ্ধান্ত গ্রহন

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর কার্যনির্বাহী কমিটির সভা গতকাল ৫ই ফেব্রুয়ারী সন্ধ্যা ৭টায় একাডেমী ভবনে অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি জিনাত আরার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অসীম কুমার পালের পরিচালনায় সভায় জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাসসহ সভায় উপস্থিত কার্যনির্বাহী কমিটির সদস্যগণ বক্তব্য রাখেন। এ সময় সভায় নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান উপস্থিত ছিলেন।
সভায় বিগত সভার কার্যবিবরণী অনুমোদন, জেলা শিল্পকলা একাডেমী সম্মাননা ২০১৫ প্রদান, ১৯শে ফেব্রুয়ারী বাংলাদেশ শিল্পকলা একাডেমীর প্রতিষ্ঠা বার্ষিকী, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, জাতীয় ঐতিহ্যবাহী নাট্য উৎসবে দল প্রেরণ এবং সংস্কারের প্রাক্কলনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
উল্লেখ্য, আগামী ১৯শে ফেব্রুয়ারী রাজবাড়ীর বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে জেলা প্রশাসন আয়োজিত একুশে বইমেলা ও সাংষ্কৃতিক উৎসবের মঞ্চে জেলা শিল্পকলা একাডেমী সম্মাননা-২০১৫ জেলার ৫জন গুণী ব্যক্তিকে প্রদান করা হবে।
সম্মাননার জন্য মনোনীতরা হলেন ঃ আব্দুল হালিম বিশ্বাস (ফটোগ্রাফী), নরেশ ঘোষ (যাত্রা), আব্দুল ওয়াহেদ মন্ডল (নাট্যকলা), আব্দুস সোবহান (লোক সংস্কৃতি) এবং শ্যামা রাণী দে (কণ্ঠ সঙ্গীত)।