রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী কিন্ডার গার্টেনে পুরস্কার বিতরণ অনুষ্ঠান

  • আপডেট সময় সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৭

॥কবির হোসেন॥ রাজবাড়ী কিন্ডার গার্টেনে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং বিভিন্ন শ্রেণীর মেধাবী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল ৫ই ফেব্রুয়ারী সকাল ১০টায় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
রাজবাড়ী কিন্ডার গার্টেনের অধ্যক্ষ মোঃ নুরুল হক আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজবাড়ী পৌরসভার প্রাক্তন কমিশনার মোঃ সিরাজুল ইসলাম, আওয়ামী লীগ নেতা অশোক কুমার বাগচী, বিশিষ্ট ব্যবসায়ী আলাউদ্দিন খান ও নজরুল ইসলাম প্রমুখ।
স্কুলের শিক্ষক সাইদুর রহমান শাওন ও তাইয়েবা রহমানের সঞ্চালনায় স্কুলের শিক্ষক তাহমিনা তুতুল, সখিনা সুলতানা, মিতা স্যান্যাল, মর্জিনা বেগমসহ অন্যান্য শিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি পরিচালিত হয়।
অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণীর মেধা তালিকায় পুরস্কারপ্রাপ্তদের বিশেষ পুরস্কার, ফুলেল সম্বর্ধনা এবং সনদপত্র দেওয়া হয়। ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।
ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানে পরিচিতির সাথে সাথে অতিথিবৃন্দের সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে আলোচনা পর্বের সমাপ্ত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে ‘যেমন খুশি তেমন সাজে’ সজ্জিত ছেলেমেয়েরা তাদের সাজের সাথে সামঞ্জস্য রেখে বিভিন্ন আবৃত্তি, নাচ, গান, অভিনয় প্রভৃতির মধ্য দিয়ে সাংস্কৃতিক পর্বের পর অনুষ্ঠানের নতুনত্ব অতিথিবৃন্দসহ উপস্থিত সবাইকে অভিভূত করে।
প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার বলেন, আমার বন্ধু(মোঃ নুরুল হক আলম) স্কুল চালায় জানতাম কিন্তু এত সুন্দর এবং এত বড় স্কুল চালায় তা আমি জানতাম না। ও বাচ্চাদের নিয়ে কাজ করতে পছন্দ করে, এটা যেমন ওর নেশা, ঠিক আমারও তেমনি ছেলেমেয়েদের নিয়ে কাজ করতে ভাল লাগে। সমাজকে সুন্দর করার জন্য, দেশকে এগিয়ে নেওয়ার জন্য, আমারা ছোট্ট পরিসরে যতটুকু সম্ভব আমি চেষ্টা করি।
জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান তার অসুস্থ্য কৃষক বাবার কথা বলতে গিয়ে আবেগে আপ্লুত হন। তিনি বলেন, আমার বাবা যেমন আমাকে ভাল মানুষ করার জন্য তিল তিল করে যেভাবে চেষ্টা করেছেন, আপনারাও নিজে ভাল থেকে আপনাদের সন্তানকে সুন্দরভাবে গড়ে তোলার চেষ্টা করবেন। বাবা-মায়ের মধ্যে সৌহার্দ্য না থাকলে সুন্দর সন্তান আশা করা যায় না। ছেলেমেয়েরা কিন্তু সব বোঝে। এ ব্যাপারে আপনাদের অবশ্যই সতর্ক হতে হবে।
উল্লেখ্য, লেখাপড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডসহ সার্বিক বিচারে রাজবাড়ী কিন্ডার গার্টেন ইতিমধ্যে রাজবাড়ীতে তার যোগ্য স্থান করে নিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!