Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে প্রগতিশীল ছাত্র ঐক্যের উদ্যোগে মানববন্ধন

॥স্টাফ রিপোর্টার॥ ঢাকায় ২৬শে জানুয়ারী রামপাল প্রকল্প বাতিল ও সুন্দরবন রক্ষার দাবীতে শান্তিপূর্ণ হরতাল কর্মসূচীতে পুলিশের বর্বরোচিত হামলার প্রতিবাদে রাজবাড়ীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করেছে প্রগতিশীল ছাত্র ঐক্য।
গতকাল রবিবার দুপুরে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করা হয়। এ সময় বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি(সিপিবি) জেলা সভাপতি আব্দুস সামাদ মিয়া, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সভাপতি আব্দুল হালিম বাবু, সাধারণ সম্পাদক প্রসেনজিৎ রায়, জাসদ ছাত্রলীগ সভাপতি বিশ্বজিৎ বিশ্বাস, বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক গোলাম সাব্বির প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বিদ্যুৎ কেন্দ্রের বিকল্প আছে, কিন্তু সুন্দরবনের বিকল্প নাই। তাই সুন্দরবন ধ্বংস করে বিদ্যুৎ কেন্দ্র করতে দেয়া হবেনা। তাই সুন্দরবন ধ্বংস করে বিদ্যুৎ কেন্দ্র করতে দেয়া হবে না।
বক্তারা আরো বলেন, সেদিন হরতালে সাংবাদিকদেরকেও মারপিট করা হয়। যেখানে সাংবাদিকদের নিরাপত্তা নেই। সেখানে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।