বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

প্রতিরক্ষা বিষয়ক স্থায়ী কমিটির বিশেষ প্রতিনিধি দলের লেবানন ও কুয়েত গমন

  • আপডেট সময় শনিবার, ২৮ জানুয়ারী, ২০১৭

দশম জাতীয় সংসদের প্রতিরক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া,এমপি’র নেতৃত্বে ১৮ সদস্যের একটি বিশেষ প্রতিনিধি দল ৭দিনের সফরে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন (টহরঃবফ ঘধঃরড়হং ওহঃবৎরস ঋড়ৎপব রহ খবনধহড়হ (টঘওঋওখ) লেবানন এবং অপারেশন কুয়েত পুর্নগঠন(ঙকচ), কুয়েত এর উদ্দেশ্যে গতকাল শুক্রবার ঢাকাস্থ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন।
বিমান বন্দরে তাদেরকে বিদায় জানান সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান।
বিশেষ প্রতিনিধি দলের সদ্যসগণ প্রথম পর্বে লেবানন এবং দ্বিতীয় পর্বে কুয়েতে নিয়োজিত বাংলাদেশী শান্তিরক্ষীদের মনোবল বৃদ্ধির জন্য বিভিন্ন কার্যক্রম পরিদর্শন ও তাদের সাথে পারস্পরিক কুশলাদি বিনিময় করবেন। এ ছাড়াও তাঁরা জাতিসংঘের উচ্চ পদস্থ কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং সংশ্লিষ্ট মিশন/স্থাপনা এলাকায় সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করবেন। বিশেষ এই প্রতিনিধি দলটি উভয় দেশের সাথে বাংলাদেশের পারস্পরিক কূটনৈতিক সম্পর্ক উন্নয়নের জন্য কাজ করবেন। পরিদর্শন শেষে উক্ত প্রতিনিধি দলটি আগামী ২রা ফেব্রুয়ারী দেশে প্রত্যাবর্তন করবেন -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!