সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দ ও কালুখালী উপজেলার দুইটি কলেজ সরকারীকরণে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ

  • আপডেট সময় সোমবার, ১৩ আগস্ট, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দেশের প্রতিটি উপজেলায় একটি করে কলেজ সরকারীকরণের অংশ হিসেবে গতকাল ১২ই আগস্ট এক সরকারী প্রজ্ঞাপনে দেশের ২৭১টি কলেজ সরকারী ঘোষিত হয়েছে। এরমধ্যে রাজবাড়ী জেলার দু’টি কলেজ সরকারী হিসেবে অন্তর্ভুক্ত হলো। এর একটি গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজ এবং অপরটি কালুখালী ডিগ্রী কলেজ।
গতকাল ১২ই আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারী করা হয়। গত ৮ই আগস্ট এই ২৭১টি কলেজ সরকারীকরণের চূড়ান্ত অনুমোদন দেন প্রধানমন্ত্রী। এরআগে গত ২রা আগস্ট প্রধানমন্ত্রীর কাছে সার সংক্ষেপ পাঠানো হয়। ২৭১টি কলেজ নিয়ে এখন দেশে সরকারী কলেজ ও সমমানের প্রতিষ্ঠানের সংখ্যা দাঁড়ালো ৫৯৮টিতে। এতদিন শিক্ষক প্রশিক্ষণ কলেজ ও সরকারী আলিয়া মাদ্রাসাসহ সরকারী কলেজের সংখ্যা ছিলো ৩২৭টি।
গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজটি সরকারী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কলেজ গভর্নিং বডির সভাপতি শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও শিক্ষক-কর্মচারীবৃন্দ।
গতকাল রবিবার সরকারী প্রজ্ঞাপন প্রকাশ হওয়ার সাথে সাথে কলেজে উপস্থিত অধ্যক্ষ মোঃ মোয়াজ্জেম হোসেন, উপাধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার জাহাঙ্গীর, সিনিয়র সহকারী অধ্যাপক আবু মুসা বিশ্বাসসহ উপস্থিত শিক্ষক-কর্মচারীরা উচ্ছ্বাস প্রকাশ করে। কলেজের উন্নয়নসহ সরকারীকরণের জন্য গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজের সভাপতি শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এমপির দীর্ঘদিনের নিরলস পরিশ্রম ও চেষ্টার ফসল হিসেবে গণ্য করে তার প্রতি অশেষ কৃতজ্ঞতা জানান শিক্ষক-কর্মচারীরা। এতে গোয়ালন্দবাসীর দীর্ঘদিনের দাবীও পূরণ হলো।
অপরদিকে নবগঠিত কালুখালী উপজেলার কালুখালী ডিগ্রী কলেজ সরকারীকরণ হওয়ায় কলেজের শিক্ষক-কর্মচারীগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কলেজ গভর্নিং বডির সভাপতি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!