রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ-এর উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় রবিবার, ১২ আগস্ট, ২০১৮

॥শিহাবুর রহমান॥ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আমেরিকায় গত ৫ই আগস্ট বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ-এর উদ্যোগে জ্যাকসন হাইটসের ইত্যাদি পার্টি হলে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বিশিষ্ট কলামিষ্ট, লেখক ও গবেষক মোহাম্মদ শামসুদ্দীন আজাদ।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ। সভায় সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি পীরজাদা নূরুল আবেদীন ও পরিচালনা করেন ফাউন্ডেশনের সহ-সভাপতি রাজু আহমেদ মোবারক।
আলোচনা সভার শুরুতে কোরআন তেলাওয়াত এবং বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। জাতীয় সংগীত পরিবেশন করেন দিলরুবা আবেদীন ও লিলি আক্তার কুমকুমসহ আরো অনেকে। এরপর শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজবাড়ীর কৃতি সন্তান ও রাজবাড়ী পুষ্প আইসক্রীম ফ্যাক্টারীর প্রোপাইটর এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ-এর সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুস সালাম।
অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সদস্য নাট্যকার খান শওকত, বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ জাহিদ মিয়া ও ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন চঞ্চল বক্তব্য দেন।
আলোচনা শেষে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সদস্য শাহ মোফাচ্ছের আহমেদ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।
দোয়া মাহফিলে আগস্টে শহীদ ও মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারী সকলের আত্মার মাগফিরাত এবং বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যের দীর্ঘায়ূ ও সুস্থতা কামনা করা হয় এবং মোনাজাত শেষে সকলের মধ্যে তাবারক বিতরণ করা হয়।
আলোচনা সভায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন ইউএসএ-এর সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুস সালাম বলেন, গত বছর আমি রাজবাড়ীতে ছিলাম। সেখানে (কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের কাটাবাড়ীয়া) আমার প্রতিষ্ঠিত নূর নেছা কলেজে ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছি। ওই অনুষ্ঠানে আমার কলেজের শিক্ষার্থীদের মধ্যে ‘কবিতায় বঙ্গবন্ধু, ৭ই মার্চ বঙ্গবন্ধুর অসামান্য্য ভাষণ ও খ্যাতিমানদের চোখে বঙ্গবন্ধু’ শিরোনামে বই উপহার দিয়েছি। যাতে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর জীবন সম্পর্কে জানতে পারে এবং তার আদর্শ বুকে ধারণ করতে পারে।
তিনি বলেন, এই মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদেরকে ঘাতক মোস্তাকের নির্দেশে কিছু বিপথগামী সামরিক বাহিনীর লোকজন নির্মমভাবে হত্যা করে। শুধু তার দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহেনা দেশের বাইরে থাকার কারণে তারা জীবন রক্ষা পান। দীর্ঘদিন পরে হলেও শেখ হাসিনার সরকারের আমলে বঙ্গবন্ধুর খুনীদের বিচারের মাধ্যমে ফাঁসিতে ঝুলানো হয়েছে। তবে এখনো কয়েকজন খুনী বিদেশে রয়েছে। তাদেরকে দেশে নিয়ে ফাঁসিতে ঝুলাতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!