বুধবার, ০১ মে ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমানের বিদায় সংবর্ধনা

  • আপডেট সময় শুক্রবার, ৩ আগস্ট, ২০১৮

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমানের অবসর গ্রহণ জনিত শেষ কর্মদিবস আগামী ৬ই আগস্ট।
মাধ্যমিক পর্যায়ের স্কুল-মাদরাসা শিক্ষাঙ্গনে তিনি একজন সৎ, নিষ্ঠাবান ও সুদক্ষ শিক্ষা কর্মকর্তা হিসেবে সুপরিচিতি লাভ করেছেন। রাজবাড়ী জেলা শিক্ষা অফিসকে তিনি দুর্নীতিমুক্ত শিক্ষা অফিস হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছেন।
রাজবাড়ীতে শিক্ষাক্ষেত্রে তার অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পাংশা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এবং পাংশা উপজেলার মাধ্যমিক পর্যায়ের স্কুল ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে গতকাল রা আগস্ট সকাল ১১টায় পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
পাংশা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম নাসিম আখতারের সভাপতিত্বে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে পাংশা সিদ্দিকিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মোঃ নুরুল ইসলাম, পাংশা জর্জ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে.এম নজীব উল্লাহ, আখরজানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেছুর রহমান, মোহাম্মদ আলী একাডেমীর প্রধান শিক্ষক রেজাউল আলম, হাবাসপুর কে.রাজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নির্মল কুমার সাহা, নাদির হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনোদ কুমার বিশ্বাস, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোঃ মোতাহার হোসেন, পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শান্তনা দাস, গোপালপুর কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক নিজাম উদ্দিন, পাটিকাবাড়ী মোহাম্মদ আলী খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রশিদ, পারভেল্লাবাড়ীয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মোঃ মনিরুজ্জামান, গঙ্গানন্দদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মোঃ আব্দুল হাই ও পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী রিশিতা রেজাউল প্রমুখ বক্তব্য রাখেন।
সংবর্ধিত রাজবাড়ী জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান পাংশার গুণীজনদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। সেইসাথে তিনি পাংশা গার্লস হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষিকা মরহুমা মাহফুজা খাতুনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অসুস্থ শিক্ষকদের সুস্থতা কামনা করেন।
তিনি বলেন, শিক্ষকরা হলেন মানুষ গড়ার কারিগর। শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের প্রতি বন্ধুসুলভ আচরণ করলে ক্লাসে পাঠদান সহজ হয়। শিক্ষার্থীরা মনোযোগী হয়। প্রত্যেকটি কাজে শিক্ষনীয় ও সৃজনশীলতা থাকলে তা অনুস্মরণীয় ও অনুকরণীয় হয়ে ওঠে। নিজের মন-মানসিকতা যদি আনন্দঘন না হয়, জানার জন্য যদি আকাংখা না থাকে তা হলে জীবন পরিপূর্ণ হয় না। তিনি বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের আসা-যাওয়ার ক্ষেত্রে কোনো অসুবিধা যাতে সৃষ্টি না হয় সেজন্য শিক্ষক ও অভিভাবকদের সতর্ক দৃষ্টি রাখার পরামর্শ প্রদান করেন।
অনুষ্ঠানে সংবর্ধিত রাজবাড়ী জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমানকে ফুলেল শুভেচ্ছা, ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
অনুষ্ঠান উপস্থাপনা করেন উদয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সামসুল আলম ও পাংশা শাহজুঁই(রঃ) কামিল মাদরাসার উপাধ্যক্ষ ডক্টর মোহাম্মদ মাহবুবুর রহমান।
অনুষ্ঠানে পাংশা উপজেলার মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন স্কুল-মাদরাসার প্রধানগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পূঁইজোর সিদ্দিকিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আবু সাঈদ।
অনুষ্ঠান শেষে রাজবাড়ী জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান উপজেলার মাছপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যবৃন্দের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
সেখানে শিক্ষা প্রতিষ্ঠানে কোনোরূপ বিশৃঙ্খলা যাতে সৃষ্টি না হয় এবং বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের আসা-যাওয়ার ক্ষেত্রে কোনো অসুবিধা যাতে সৃষ্টি না হয় সেজন্য শিক্ষকদের প্রতি গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন তিনি। পরে মাছপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয় চত্বরে ১টি ফলজ বৃক্ষচারা রোপন করেন তিনি।
এ সময় মাছপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফুরা খাতুন, পাংশা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম নাসিম আখতার, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। রাজবাড়ী জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমানের সম্মানে বিদ্যালয়ে মধ্যাহ্নভোজের আয়োজন করেন মাছপাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফুরা খাতুন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!