বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:১০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ২৫শে জুলাই বিকাল সাড়ে ৪টায় জেলা ও দায়রা জজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল হকের সভাপতিত্বে সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ আরাফাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, জেলা ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক মহিবুল হাসান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু হাসান খায়রুল্লাহ, জেল সুপার মোঃ আনোয়ারুল করিম, জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ শফিকুল আজম মামুন, সাবেক সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, সম্পাদক এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু, পিপি এডঃ মোঃ উজির আলী শেখ, জেলা ব্র্যাক প্রতিনিধি মোঃ নেফাজ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সহকারী জজ ইশরাত জাহান।
এ সময় জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ছাদেকুর রহমান, যুগ্ম জেলা জজ(২য়) মোঃ লুৎফর রহমান শিশির, জিপি এডঃ মোঃ আনোয়ার হোসেন ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাসিমা তালুকদার মুনমুনসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল হক বলেন, বর্তমান সরকার কর্তৃক সারা দেশে লিগ্যাল এইড কমিটি গঠন করার উদ্দেশ্য হচ্ছে এদেশের তৃণমূল পর্যায়ের অসহায় দুঃস্থ মানুষের মধ্যে আইনী সহায়তা প্রদানের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা। আমাদের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের লিগ্যাল এইড কমিটির যারা সদস্য তাদের সকলকে তৃণমূল পর্যায়ে ব্যাপক প্রচারের উদ্দেশ্যে জনগণকে আরো অবগত করতে হবে। সেই লক্ষ্যে প্রতিটি উপজেলা ও ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে এই কার্যক্রমের বিভিন্ন বিষয় তুলে ধরে বিলবোর্ড লাগনোর উদ্যোগ গ্রহণ করতে হবে। উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে লিগ্যাল এইড কমিটির কার্যক্রম যাতে আরো বেশী কার্যকর হয় সেই লক্ষ্যে গত মাসের জেলা লিগ্যাল এইড কমিটির সভা কালুখালী উপজেলা পরিষদে অত্যন্ত সুন্দরভাবে অনুষ্ঠিত হয়। সুন্দর এই আয়োজন করার জন্য জেলা লিগ্যাল এইড কমিটির পক্ষ থেকে কালুখালী উপজেলা কমিটিকে লিখিতভাবে ধন্যবাদ জানানো হবে। এই ধারাবাহিকতার অংশ হিসেবে আগামী ২৯শে আগস্ট জেলা লিগ্যাল এইড কমিটির পরবর্তী সভা বালিয়াকান্দি উপজেলায় অনুষ্ঠিত হবে। লিগ্যাল এইড কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষ্যে যারা জেলা লিগ্যাল এইড কমিটির প্যানেল আইনজীবী রয়েছেন তাদেরকে আরো সচেতন করার প্রয়োজন রয়েছে। সে লক্ষ্যে এখন থেকে প্রতি জেলা লিগ্যাল এইড কমিটির মিটিংয়ে পর্যায়ক্রমে ৫জন করে প্যানেল আইনজীবীকে আমন্ত্রন জানানো হবে।
এছাড়াও সভায় চলতি মাসে জেলা লিগ্যাল এইড কমিটিতে যে ২৬টি আবেদন জমা পড়েছে সেই আবেদনের পর্যালোচনা ও আইনজীবী নিয়োগসহ কমিটির সার্বিক কার্যক্রমের বিভিন্ন বিষয় তুলে ধরে আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!