শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

‘মোসলেম উদ্দিন মৃধা জন্মশত বর্ষ স্মরণ’ গ্রন্থের মোড়ক উন্মোচন

  • আপডেট সময় শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ ‘মোসলেম উদ্দিন মৃধা জন্মশতবর্ষ স্মরণ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।
গতকাল ২০শে জানুয়ারী দুপুরে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর কে.রাজ উচ্চ বিদ্যালয়ের ২দিনব্যাপী শতবর্ষ পূর্তি উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে তিনি আনুষ্ঠানিকভাবে গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড.কে.এম মোহসীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা এবং রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রাক্তন গণপরিষদ সদস্য ও মুক্তিযুদ্ধের সংগঠক মোসলেম উদ্দিন মৃধার(১৯১৪-১৯৯২) অনুসারীদের নিয়ে গঠিত ‘মোসলেম উদ্দিন মৃধা ফাউন্ডেশন’ ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিদর্শন হিসেবে গ্রন্থটি প্রকাশ করেছে। মুক্তচিন্তা প্রকাশনী কর্তৃক প্রকাশিত গ্রন্থটি সম্পাদনা করেছেন ঝিনাইদহ ক্যাডেট কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. সাইফুল আলম। প্রচ্ছদ এঁকেছেন এ.এস.এম সোহেল। ১৬০ পৃষ্ঠার গ্রন্থটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা। স্মারক গ্রন্থটিতে রয়েছে মোসলেম উদ্দিন মৃধার জীবন প্রসঙ্গ, অগ্রন্থিত ও অপ্রকাশিত লেখা, অন্তরঙ্গ অবলোকন, স্মৃতি চর্চা, মূল্যায়ন, চকিত মন্তব্য, পত্রগুচ্ছ, বহু দুর্লভ সামগ্রী ও স্মৃতি উন্মোচনকারী ছবি। মোহাম্মদ আবু হেনা, ড. কে.এম মোহসীন, ডাঃ এস.এ মালেক, শওকত ওসমান, প্রফেসর মতিয়র রহমান, আব্দুল মতিন মিয়া, রফিকুস সালেহীন, কাজী আব্দুল ওদুদ, শাজাহান খান, সাজেদা চৌধুরী, বাবু মল্লিকসহ গুণী ও বরেণ্য ব্যক্তিদের লেখা গ্রন্থটিতে স্থান পেয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!