মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশা উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে অবহিতকরণ সভা

  • আপডেট সময় মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে গতকাল সোমবার সকালে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন(১ম রাউন্ড) পালন উপলক্ষে উপজেলা পর্যায়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।
পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম বক্তব্য রাখেন।
সভায় অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার খোন্দকার মোঃ সফিকুল ইসলাম, পাংশা মডেল থানার ইন্সপেক্টর(তদন্ত) কাজী জিল্লুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মোঃ বছির উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম নাসিম আখতার, জেলা ইমাম কমিটির সভাপতি খোন্দকার মোঃ আব্দুল হালিম, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেন ও পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ জহুরুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা উপজেলা সেনেটারী ইন্সপেক্টর মোঃ তৈয়বুর রহমান। অনুষ্ঠানে মানব শরীরের ভিটামিন ‘এ’-এর অভাবজনিত সমস্যা এবং করণীয় বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে তথ্যচিত্র উপস্থাপন করেন অনুষ্ঠানের সভাপতি পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ নুরুল ইসলাম। অনুষ্ঠানে বক্তাগণ আগামী ১৪ই জুলাই অনুষ্ঠিতব্য জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শান্তিপূর্ণ পরিবেশে সফল করতে স্ব-স্ব অবস্থান থেকে সহযোগিতা প্রদানের অভিমত ব্যক্ত করেন।
সভায় জানানো হয়, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের জন্য ২৬৪টি টিকাদান কেন্দ্র স্থাপন করা হবে। ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী প্রায় ৩হাজার শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী প্রায় ২৪হাজার শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
সভায় স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!