শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে কারিগরি-মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মধ্যে অনুদানের চেক বিতরণ

  • আপডেট সময় শুক্রবার, ৬ জুলাই, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৫ই জুলাই বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ল্যাবরেটরী সামগ্রী, বিজ্ঞানাগারের যন্ত্রপাতি ও শিক্ষার্থীদের মধ্যে অনুদানের চেক বিতরণ করা হয়।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও অনুদানের চেক বিতরণ করেন কারিগরি ও মাদ্রাসা বিভাগের প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।
অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ ছাদেকুর রহমান। এ সময় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সানজিদা শাহনাজ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, জেলা জজ কোর্টের পিপি এডঃ উজির আলী শেখ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এডঃ খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিনসহ অনুদানের চেক গ্রহণ করতে আসা বিভিন্ন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি বলেন, আজকে রাজবাড়ী জেলার বিভিন্ন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষার্থীদের মধ্যে যে অনুদানের চেক বিতরণ করা হচ্ছে সেটি সম্ভব হয়েছে বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাকে কারিগরি ও মাদ্রাসা বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়ার কারণে।
তিনি বলেন, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা ব্যবস্থা যুগোপযোগী করতে শিক্ষকদের পূর্বের যে কোন সময়ের চেয়ে আরও অগ্রগামী হয়ে কাজ করতে হবে। যাতে বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ অগ্রগতির পথে আরও একধাপ এগিয়ে যায়। এই অনুদান প্রদানের পূর্বেও জেলার বিভিন্ন মাদ্রাসায় উন্নয়নের জন্য আমি অনেক বরাদ্দ দিয়েছি। এর মধ্যে অধিকাংশ মাদ্রাসায় বিভিন্ন স্থাপনাসহ সার্বিক উন্নয়নে কাজ হলেও কিছু কিছু প্রতিষ্ঠান বরাদ্দ পাওয়ার পরও তেমন কাজ হয়নি। আমি বিগত সময়ে বসন্তপুর ইউনিয়নের গাবলা মাদ্রাসায় ৫লক্ষের অধিক টাকা বরাদ্দ দিলেও এলাকাবাসীর তথ্য মতে সেখানে দৃশ্যমান কোন উন্নয়ন কাজ হয়নি। এতো টাকা বরাদ্দের পরও কেন উন্নয়ন করা হয়নি, বিষয়টি খতিয়ে দেখার জন্য আমি অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি)কে আহ্বান জানাচ্ছি। প্রয়োজনে আমি নিজে উপস্থিত থেকে কি কি উন্নয়ন করা হয়েছে সেগুলো দেখবো।
তিনি আরো বলেন, প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর আমি সবসময় চেয়েছি রাজবাড়ী জেলার মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের যাতে সর্বোচ্চ উন্নয়ন সাধন করা যায়। সেই লক্ষ্যে আগামীতে পর্যায়ক্রমে জেলার মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণসহ সব ক্ষেত্রে যাতে উন্নয়ন করা যায় সেই চেষ্টা করবো।
প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আজকে বিভিন্ন মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ২৫হাজার টাকা করে অনুদানের চেক বিতরণ করা হচ্ছে, এরই ধারাবাহিকতায় পরবর্তীতে বরাদ্দ বাড়িয়ে আরো বেশী অনুদান প্রদান করা হবে। এছাড়াও আজকে যে সকল শিক্ষার্থীকে আমার ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান করা হচ্ছে তারা ছাড়াও ভবিষ্যতে অন্য শিক্ষার্থীদেরও অনুদান প্রদান করা হবে।
তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের যে সার্বিক উন্নয়ন অব্যাহত রয়েছে ভবিষ্যতেও সেই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে তার জন্য দোয়া করতে বলেন এবং নৌকা প্রতীকে ভোট দিয়ে পুনরায় আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, বর্তমান সরকার দেশের শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নসহ শিক্ষার্থীরা যাতে আধুনিক ডিজিটাল বিশ্বের উপযোগী হয়ে গড়ে ওঠে সেই লক্ষ্যে কাজ করছে। তারই ধারাবাহিকতায় আজকে সারা দেশের ন্যায় রাজবাড়ী জেলায়ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে। এ ক্ষেত্রে সাধারণ শিক্ষার পাশাপাশ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানও পিছিয়ে নেই। আজকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীগণ যে আর্থিক অনুদান পাচ্ছে সেটি সম্ভব হয়েছে রাজবাড়ী জেলার গণমানুষের নেতা শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলীর জেলার মানুষের প্রতি অধিক ভালোবাসার জন্য।
তিনি বলেন, আজকে অনুদানপ্রাপ্ত সকল মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ সরকারের পাশাপাশি জেলার শিক্ষার মানোন্নয়নে আরও বেশী মনোযোগী হয়ে শিক্ষার্থীদের বিশ্বমানের উপযুক্ত করে গড়ে তুলবেন। যাতে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম শিক্ষার্থীগণ দেশকে বিশ্বের বুকে একটি আধুনিক উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে পারে। পাশাপাশি যেসব শিক্ষার্থীরা আজকে আর্থিক অনুদান পেল তারাও তাদের এই অর্থকে তাদের শিক্ষার উন্নয়নে ব্যবহার করার আহবান জানান।
তিনি ভবিষ্যতে জেলার শিক্ষা ব্যবস্থার আরো উন্নয়ন সাধনের জন্য যাতে আরো বেশী বরাদ্দ পাওয়া যায় সে ব্যাপারে শিক্ষা প্রতিমন্ত্রীকে চেষ্টা করার আহ্বান জানান এবং তার দীর্ঘায়ুর জন্য সকলের দোয়া কামনা করেন।
উল্লেখ্য, শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলীর ঐকান্তিক প্রচেষ্টায় কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এবং তার ঐচ্ছিক তহবিল থেকে রাজবাড়ী জেলার ৩৫টি কারিগরি ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান এবং ২৩ জন মাদ্রাসা শিক্ষার্থীর মধ্যে সর্বমোট ১০ লক্ষ ২১হাজার টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।
এছাড়াও শিক্ষা প্রতিমন্ত্রী রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার ৬২জন শিক্ষার্থীর মাঝে ১লক্ষ ৭৬হাজার টাকা অনুদানের চেক বিতরণ করেন।
চেক বিতরণ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ুসহ দেশ ও জাতির অগ্রগতি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ভান্ডারিয়া মাদ্রাসার অধ্যক্ষ আবুল এরশাদ মুহাম্মদ সিরাজুম্মুনির।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!