বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালী উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে ৭৭জন মৎস্য চাষীর মধ্যে পোনা ও উপকরণ বিতরণ

  • আপডেট সময় শুক্রবার, ৬ জুলাই, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে গতকাল ৫ই জুলাই দুপুরে উপজেলার ৭টি ইউনিয়নের ৭৭জন মৎস্য চাষীদের মধ্যে পোনা, জাল ও সারসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।
কালুখালী উপজেলা পরিষদের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম(এনএটিপি) এবং জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় সিআইজি সদস্য ও সুফলভোগীদের মাঝে এসব বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও মৎস্য চাষীদের হাতে উপকরণগুলো তুলে দেন কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম।
কালুখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তোফায়েল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মজিনুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন কালুখালী উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবু, সিআইজি মৎস্য চাষী হাবিব ও সাধন ভৌমিক প্রমুখ।
অনুষ্ঠানে এনএটিপি প্রকল্পের আওতায় ৪২জন সিআইজি (কমন ইন্টারেস্ট গ্রুপ) সদস্যের মধ্যে ২৫২ বস্তা মাছের দানাদার খাদ্য, ৪২ বস্তা চুন, ৪২০ কেজি ইউরিয়া, ৪২০ কেজি টিএসপি সার, সাইনবোর্ড ও দেড় মন করে পোনা মাছ এবং এবং জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় ৩টি প্রদর্শনীর ৩৫ জন সুফলভোগীর মধ্যে ৬ হাজার ৬শত কেজি দানাদার মাছের খাবার, ৩৭৫ কেজি চুন, ৭৫০ কেজি ইউরিয়া, ৩৭৫ কেজি টিএসপি, ১ হাজার ৫শত কেজি খৈল, ১৮ হাজার পোনা, সাইনবোর্ড, পাতিল, ডিজিটাল ওয়েট মেশিন, বালতি, মগ, জৈব সার, হাপাজাল প্রভৃতি বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!