বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় গাজীপুরে চক্ষু শিবির

  • আপডেট সময় বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭

সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ চলাকালীন ৯ পদাতিক ডিভিশনের অধীন ১১ ফিল্ড এ্যাম্বুলেন্স-এর ব্যবস্থাপনায় স্থানীয় গরীব ও দুঃস্থ জনগণের বিনামূল্যে চোখের ছানি অপারেশনসহ চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে চক্ষু শিবির গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিচালিত হচ্ছে।
৯ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং এবং সাভার এরিয়া কমান্ডার মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান গতকাল ১৭ই জানুয়ারী প্রধান অতিথি হিসেবে চক্ষু শিবির উদ্বোধন করেন।
এ পর্যন্ত ২৮০ জন রোগীর চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং ৫৬জন রোগীর চোখের ছানি অপারেশন করা হয়। এ ছাড়াও ১১ ফিল্ড এ্যাম্বুলেন্সের তত্ত্বাবধানে ২৩৮৬ জন রোগীকে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসার পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসা প্রদান করা হয় এবং স্থানীয় ৪টি স্কুলের ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সচেতনতা হতে উদ্বোধ্য করা হয় ও কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়।
উল্লেখ্য, ১৬ই হতে ১৮ই জানুয়ারী পর্যন্ত সাভার সম্মিলিতি সামরিক হাসপাতাল এবং জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালের সামরিক ও বেসামরিক চিকিৎসকগণ কর্তৃক এ চক্ষু শিবির পরিচালিত হচ্ছে। শীতকালীন প্রশিক্ষণ চলাকালীন বিগত বছরগুলোতেও ৯ পদাতিক ডিভিশন এই প্রাথমিক চিকিৎসা সেবা ও চক্ষু শিবিরের আয়োজন করেছে -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!