বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনা প্রধানের সাক্ষাৎ

  • আপডেট সময় সোমবার, ২৫ জুন, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশ সেনাবাহিনীর বিদায়ী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক গতকাল ২৪শে জুন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর তেজগাঁও কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করেছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, ইহসানুল করিম বলেন, সাক্ষাতকালে সেনাবাহিনীর উন্নয়নমূলক কাজ নিয়ে প্রধানমন্ত্রী এবং বিদায়ী সেনাপ্রধানের আলোচনা হয়। জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের মেয়াদকালে তার কাজের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।
ইহসানুল করিম বলেন, সেনাবাহিনীর উন্নয়নে প্রধানমন্ত্রীর অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। তার মেয়াদে সরকারের সব ধরনের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। ২০১৫ সালের ২৫শে জুন আবু বেলাল মোহাম্মদ শফিউল হক সেনাপ্রধান পদে জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হন। ১৯৫৮ সালে জন্ম নেওয়া আবু বেলাল ১৯৭৮ সালে সেনাবাহিনীতে যোগ দেন। সেনাপ্রধান হওয়ার আগে লেফটেন্যান্ট জেনারেল পদমর্যাদায় ২০১৩ সাল থেকে পিএসও’র দায়িত্বে ছিলেন তিনি। তার আগে তিনি ডিফেন্স সার্ভিস কমান্ড ও স্টাফ কলেজের কমান্ডেন্ট ছিলেন। চার দশকের কর্মজীবনে আবু বেলাল সেনাবাহিনীর একটি পদাতিক ডিভিশনের প্রধানের দায়িত্বেও ছিলেন। এছাড়া রাষ্ট্রপতির এডিসি হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। জেনারেল বেলাল ২৫শে জুন অবসরে যাচ্ছেন। তার জায়গায় সেনাপ্রধান হিসেবে অভিষিক্ত হচ্ছেন বিজিবির সাবেক মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ। সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেলের (কিউএমজি) দায়িত্ব পালন করে আসা আজিজ আহমেদ একসময় আর্মি ট্রেইনিং অ্যান্ড ডকট্রিন্যাল কমান্ডের জিওসির পদেও ছিলেন। তিনি ২০১৬ সাল পর্যন্ত চার বছর বিজিবির মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। তার সময়েই বিজিবি কল্যাণ ট্রাস্টের অধীনে সীমান্ত ব্যাংকের যাত্রা শুরু হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!