বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

স্বেচ্ছায় অবসরে গেলেন মোজাম্মেল হক॥জনপ্রশাসনের নতুন সচিব রাজবাড়ীর সাবেক ডিসি ফয়েজ আহম্মদ

  • আপডেট সময় সোমবার, ২৫ জুন, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসা ফয়েজ আহম্মদ জনপ্রশাসন মন্ত্রণালয়ের নতুন সচিব হয়েছেন। আর জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোজাম্মেল হক খানকে আগামী ৩০শে জুন থেকে স্বেচ্ছা অবসর দিয়ে গতকাল ২৪শে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, সিনিয়র সচিব মোজাম্মেল হক খানের চাকরীর মেয়াদ ছিল আগামী ২রা নভেম্বর পর্যন্ত। তার সামনে দুদকের কমিশনার হওয়ার সুযোগ এসেছে। সেজন্য তিনি স্বেচ্ছায় অবসরে গেছেন।
ফয়েজ আহম্মদ জনপ্রশাসন সচিব হওয়ায় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিনকে। এছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোঃ দিলওয়ার বখতকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য করা হয়েছে। পরিকল্পনা কমিশনের সদস্যের পদ সচিব পদমর্যাদার।
জনপ্রশাসন সচিব মোজাম্মেলের স্বেচ্ছা অবসরের আদেশে বলা হয়েছে, তার চাকরীকাল ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারী কর্মচারী(অবসর) আইন অনুযায়ী তাকে স্বেচ্ছায় অবসরে যাওয়ার অনুমতি দেওয়া হল। তিনি বিধি অনুযায়ী ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থসহ অবসরের অন্যান্য সুযোগ সুবিধা পাবেন।
নতুন জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ বিসিএস ১৯৮৫ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। তার বাড়ি পটুয়াখালীতে। ২০১৭ সালের ১৯শে অক্টোবর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পেয়ে গত ২৬শে এপ্রিল সচিব পদে পদোন্নতি পান তিনি। তার আগে তিনি পরিবেশ ও বন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবের দায়িত্ব সামলেছেন। তিনি ২৮/৪/২০০৯ হতে ২৭/৪/২০১০ পর্যন্ত সময়ে রাজবাড়ীর জেলা প্রশাসক এবং এরপর চট্টগ্রামের জেলা প্রশাসকের দায়িত্বও পালন করেছেন।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা জানান, দুদক কমিশনার(অনুসন্ধান) নাসির উদ্দিন আহমেদের চাকরীর মেয়াদ ২৫শে জুন শেষ হচ্ছে। ওই পদে একজনকে নিয়োগ দিতে বাছাই কমিটি ইতোমধ্যে মোজাম্মেল হক খানসহ দুইজনের নাম প্রস্তাব করেছে রাষ্ট্রপতির কাছে।
বিসিএস ১৯৮২ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা মোজাম্মেল হক এরআগে সড়ক বিভাগ; বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) এবং জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের সচিবের দায়িত্ব পালন করেছেন। ২০০৯ সালের ২৭শে এপ্রিল পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে ভারপ্রাপ্ত সচিব হওয়ার পর ওই বছর ৪ঠা অগাস্ট একই মন্ত্রণালয়ে সচিবের দায়িত্ব পান মোজাম্মেল হক। জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগে সচিবের দায়িত্বে থাকার সময় ২০১৪ সালের ২০শে মার্চ পদোন্নতি পেয়ে তিনি সিনিয়র সচিব হন। এক সময় তিনি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পরিচালকের(ফাইন্যান্স) দায়িত্বও পালন করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!