শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

খানখানাপুরে স্টেশনে ট্রেন বিরতির দাবীতে বিক্ষোভ॥রেলপথ অবরোধ

  • আপডেট সময় সোমবার, ৯ জানুয়ারী, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী থেকে ফরিদপুরগামী ‘ফরিদপুর এক্সপ্রেস’ নামক ট্রেন গতকাল ৮ই জানুয়ারী সকালে সদর উপজেলার খানখানাপুর রেলস্টেশনে বিরতির দাবীতে স্থানীয় কয়েক হাজার মানুষ বিক্ষোভ ও অবরোধ করে। স্থানীয় লোকজন লাল নিশান উড়িয়ে, রেললাইনে গাছের গুড়ি ফেলে, শুইয়ে বিক্ষোভ করে।
স্টেশনে ট্রেন থামানো বাস্তবায়ন কমিটির ব্যানারে বিক্ষোভকারীরা রেললাইনের উপর গাছের গুড়ি ফেলে, শুইয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় স্টেশনে চত্বরে চলতে থাকে বিক্ষোভ সমাবেশ।
এ সময় বক্তব্য রাখেন বাস্তবায়ন কমিটির আহবায়ক ও খানখানাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম লাল, সদস্য-সচিব ও স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আমির হোসেন মোল্যা, ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজিমদ্দিন মিয়া, মাজেদুর রহমান, হারুন-অর রশিদ, সাইদুর রহমান ও কুদ্দুস মোল্যা প্রমূখ।
ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লাল বলেন, খানখানাপুর রাজবাড়ীর মধ্যে বানিজ্যকেন্দ্র হিসেবে প্রসদ্ধি। এখান থেকে প্রতিদিন শত শত মানুষ আসা যাওয়া করে। কিন্তু এখানে যাত্রা বিরতি দেয়না। দুই বছর ধরে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর মাধ্যমে রেলওয়ে মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়ে আসছি। জেলা প্রশাসক কার্যালয়ে মাসিক সমন্বয় সভায় বিষয়টি গুরুত্বের সাথে আলোচনা করা হয়। আমাদেরকে আশ্বাস দেওয়া হয় জানুয়ারীর প্রথম সপ্তাহের মধ্যেই ট্রেন থামানো শুরু হবে। কিন্তু দুঃখের বিষয় গত শনিবার প্রথম সপ্তাহ পার হওয়ার পরও চালু না হওয়ায় বাধ্য হয়ে সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে আজ আন্দোলনে নেমেছি।
ট্রেনটির পরিচালক তৌফিকুর রহমান জানান, সকাল সোয়া আটটার দিকে ট্রেনটি ফরিদপুরের উদ্দেশ্যে যাত্রা করে। সাড়ে আটটার দিকে খানখানাপুর স্টেশনে পৌছলে স্থানীয় শত শত মানুষ রেললাইনের উপর দাঁড়িয়ে হাতে লাল কাপড় নিয়ে থামানোর সঙ্কেত দেন। ট্রেনটি সকাল নয়টায় ফরিদপুর পৌছানোর কথা ছিল।
রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নুরমহল আশরাফী সাড়ে নয়টার দিকে বিক্ষোভকারীদের সাথে একমত প্রকাশ করে আগামী ৮ই ফেব্রুয়ারীর মধ্যে জেলা প্রশাসকের সাথে পরামর্শ ও যথাযথ নিয়ম অনুসরন করে খানখানাপুর স্টেশনে ট্রেন থামানোর ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন। পরে অবরোধ কর্মসূচী স্থগিত ঘোষণা করলে ট্রেনটি স্টেশন ছেড়ে যায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!