শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জেলা পর্যায়ের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের সম্মেলন অনুষ্ঠিত

  • আপডেট সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮

॥দেবাশীষ বিশ্বাস॥ ইসলামিক ফাউন্ডেশনের রাজবাড়ী জেলা কার্যালয়ের আয়োজনে গতকাল ২৯শে এপ্রিল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা পর্যায়ের প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা প্রতিমন্ত্রী(কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ) আলহাজ্ব কাজী কেরামত আলী, এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাঈদুজ্জামান খান, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ রেজাউল করিম, ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ তোজাম্মেল হক এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ভান্ডরিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার প্রভাষক মাওলানা মোস্তফা সিরাজুল কবির।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি বলেন, সুষ্ঠু সমাজ গঠনে ইমামদের ভূমিকা অপরিসীম। ইমামরা ইসলামের আলোর পথ তুলে ধরেন। বিশ্বের যে কোন স্থানে বোমা হামলা হলেই পাকিস্তান ও আফগানিস্তানের নাম ওঠে আসে। সেখানে বাংলাদেশ জঙ্গী ও সন্ত্রাসবাদ দমনে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে, যেখানে ইমামদেরও বিশাল ভূমিকা রয়েছে।
ইমামদের উদ্দেশ্য তিনি বলেন, দেশে যেন জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ সৃষ্টি না হয় সেদিকে আপনাদেরকে বিশেষভাবে খেয়াল রাখতে হবে। মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার গ্রহণযোগ্যতা বৃদ্ধি করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন মাদ্রাসার ছেলেরা খারাপ না। ইমামদের ভাতা প্রদানের ব্যাপারে প্রধানমন্ত্রীর সাথে তিনি কথা বলেছেন বলেও জানান।
তিনি আরো বলেন, আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করে বলেছি, আপনি এত জনকল্যাণকর কাজ করেন, এত ভাতা প্রদান করেন সেখানে ইমামরা যেন বঞ্চিত না থাকেন। তিনি আগামী ঈদের পূর্বে যতটুকু সম্ভব ইমামদের ভাতা প্রদানের ব্যাপারে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনসহ ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাদের প্রতি অনুরোধ জানান।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, সভা-সমাবেশে আমাদের অবস্থান সামনের দিকে হলেও ধর্মীয় ব্যাপারে আমাদের সবার অবস্থান ইমামদের পিছনে। ইমামরা দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন। সমাজের সকল ক্ষেত্রে সচেতনতা তৈরি করতে ইমামদের সবচেয়ে বেশী সুযোগ রয়েছে।
ইমাম সম্মেলনে জেলা পর্যায়ের প্রশিক্ষণে প্রথম স্থান অধিকারী মোঃ মনিরুল ইসলাম, ২য় স্থান অধিকারী মোঃ নুরুল ইসলাম এবং ৩য় স্থান অধিকারী মোঃ আবু সাঈদকে পুরস্কৃত করা হয়। তারা ঢাকা বিভাগ থেকে পত্র প্রাপ্তি সাপেক্ষে বিভাগীয় পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
পুরস্কার প্রদান শেষে দেশ ও বিশ্ব শান্তির জন্য দোয়া পরিচালনা করা হয়। দোয়া পরিচালনা করেন ভান্ডরিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার প্রভাষক মাওলানা মোস্তফা সিরাজুল কবির।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!