শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঘন কুয়াশা-পন্টুন মেরামত ও ফেরীর যান্ত্রিক ত্রুটিতে দৌলতদিয়ায় যানজট

  • আপডেট সময় শনিবার, ৭ জানুয়ারী, ২০১৭

॥এম.এইচ আক্কাস॥ ঘন-কুয়াশা, ঘাট বন্ধ রেখে পন্টুন মেরামত এবং ফেরীর যান্ত্রিক ত্রুটির ফলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন পারাপারে চরম সমস্যা সৃষ্টি হয়েছে। এতে দৌলতদিয়ায় যানজটের সৃষ্টি হয়ে সহ¯্রাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।
গতকাল ৬ই জানুয়ারী বিকেলে দৌলতদিয়া ঘাট পরিদর্শনকালে বিভিন্ন সুত্রে জানাযায়, ভোর ৫টার পর থেকে সকাল ১১টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে দফায় দফায় ফেরী চলাচল বন্ধ হয়।
বিআইডব্লিউটিসি’র সহকারী ম্যানেজার মোঃ রুহুল আমিন জানান, ফেরী মাঝ নদীতে পৌঁছার পর কুয়াশার কারণে ধীর গতিতে চলতে হচ্ছে। এতে করে ফেরী চলাচল একেবারে বন্ধ না হলেও ঘাটে ভিড়তে তিনগুন সময় লেগে যাচ্ছে। এছাড়া বরকত আলী ও চন্দ্র মল্লিকা নামে ২টি ফেরী যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় বসা আছে। ফেরী ২টির পাটুরিয়ার ভাসমান কারখানায় মেরামতের কাজ চলছে। তাছাড়া কয়েকদিন যাবৎ কয়েকটি ফেরী দফায় দফায় বিকল হওয়ায় বার বার মেরামত করতে হচ্ছে। যার ফলে এ রুটে নির্ধারিত ফেরীগুলো নিয়মিত চলাচল করতে পারছে না।
দৌলতদিয়ার ৩নং ঘাটে ফেরী চলাচল বন্ধ রেখে গত ২দিন যাবৎ পন্টুন মেরামতের কাজ করতে দেখা যায়। পরিদর্শনকালে বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম জানান, পন্টুনের নীচে পানির গভীরতা কমে যাওয়ায় কয়েকদিন যাবৎ ফেরী ভীড়তে বিঘœ সৃষ্টি হচ্ছিল। তাই পন্টুন সরিয়ে গভীর পানিতে স্থাপন করা হচ্ছে। তিনি আশা প্রকাশ করে বলেন, আগামীকালই হয়তো মেরামতের কাজ শেষ হয়ে যাবে।
গতকাল শুক্রবার বিকেল ৪টার দিকে সরেজমিনে ঘুরে দেখা যায়, দৌলতদিয়া ফেরী ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ ফিড মিল পর্যন্ত বাস-ট্রাকের লম্বা লাইন। এ সময় দুই লাইনে প্রায় ৪শতাধিক বাস ও ৬শতাধিক ট্রাক দাঁড়িয়ে থাকতে দেখা যায়। জনশ্রুতি রয়েছে, প্রভাবশালীদের ইন্ধনে দালালদের মাধ্যমে অর্থ হাতানোর জন্য পরিকল্পিতভাবে ঘাটের এ সকল সমস্যা তৈরী করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!