বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আসন্ন জাতীয় আইনগত সহায়তা দিবস সফল করতে সংশ্লিষ্টদের প্রতি জেলা জজের আহবান

  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ২৩শে এপ্রিল বিকাল সাড়ে ৪টায় জেলা বার এসোসিয়েশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ছাদেকুর রহমান, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বকস, যুগ্ম-জেলা জজ ১ম সৈয়দ মাসফিকুল ইসলাম, জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, পিপি এডঃ মোঃ উজির আলী শেখ, জিপি এডঃ মোঃ আনোয়ার হোসেন, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক ও সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সহকারী জজ ইশরাত জাহান।
এ সময় জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক(জেলা জজ) শারমিন নিগার, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, যুগ্ম-জেলা জজ ২য় মোঃ লুৎফর রহমান শিশির, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাসিমা তালুকদার মুনমুন, জেল সুপার মোঃ আনোয়ারুল করিম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আলীমুর রেজা, জেলা ব্র্যাক প্রতিনিধি নেফাজ উদ্দিনসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল হক বলেন, আগামী ২৮শে এপ্রিল গতবারের চেয়ে আরও জাঁকজমকপূর্ণভাবে এবারের “জাতীয় আইনগত সহায়তা দিবস” উদযাপন করা হবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষা প্রতিমন্ত্রী(কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ) আলহাজ্ব কাজী কেরামত আলী উপস্থিত থাকবেন। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, স্বেচ্ছায় রক্তদান ও দিনব্যাপী লিগ্যাল এইড মেলার আয়োজন করা হবে। দিবসটি উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশের জন্য স্থানীয় ২টি পত্রিকার সম্পাদককে অনুরোধ জানানো হয়।
জেলা ও দায়রা জজ আরো বলেন, জাতীয় আইনগত সহায়তা দিবস পালন একটি সরকারী কর্মসূচী। সুতরাং এই দিবসের তাৎপর্য তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য সকল সরকারী বেসরকারী দপ্তরসহ সকলে অংশগ্রহণ করবে বলে আশা করি। এর ফলে জেলার গরীব অসহায় মানুষ লিগ্যাল এইড কার্যক্রমের মাধ্যমে উপকৃত হবে। জেলা প্রশাসন ও জেলা পুলিশ ইতিমধ্যে এই দিবসকে সফল করার জন্য সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেছে। দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সকল লিগ্যাল এইড সদস্যগণ এবং জেলা বারের আইনজীবী ও তাদের সহকারীগণসহ সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়।
এছাড়াও সভায় রাজবাড়ী জেলার সর্বাধিক প্রচারিত দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকায় জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে প্রতিবেদন প্রকাশ এবং বিনমিূল্যে নিয়মিত বিজ্ঞাপনের মাধ্যমে জেলাবাসীকে সচেতন করার জন্য কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।
সভায় আইনগত সহায়তা প্রাপ্তির আবেদনসমূহ পর্যালোচনা ও আইনজীবী নিয়োগ, আইনজীবীদের দাখিলকৃত বিলসমূহ পর্যালোচনা এবং রাজবাড়ীতে লিগ্যাল এইডের কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!