শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:১৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জেএসসি’র ফলাফলে দেওয়ানপাড়া রহমত উল্লাহ কলেজিয়েট স্কুল গোয়ালন্দের সেরা

  • আপডেট সময় শনিবার, ১৪ এপ্রিল, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফলে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা থেকে এ বছর দেওয়ান পাড়া রহমত উল্লাহ কলেজিয়েট স্কুল সেরা ফলাফল করেছে।
গোয়ালন্দ উপজেলার মধ্যে সর্বাধিক বৃত্তি পেয়ে এই বিদ্যালয় প্রথম স্থান অধিকার করেছে। এছাড়া বরাবরের মতো প্রাথমিক সমাপনী পরীক্ষার ফলাফলও ছিল উপজেলার অন্যান্য বিদ্যালয়ের তুলনায় শীর্ষে। এবারের জেএসসিতে উপজেলায় মোট ৩০জন বৃত্তিপ্রাপ্ত হয়।
বিদ্যালয়ের অধ্যক্ষ খন্দকার আব্দুর রউফ জানান, চলতি বছর জেএসসি পরীক্ষায় এ বিদ্যালয় থেকে মোট ৪৭জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে মোট ২৩জন।
এছাড়া গত দুইদিন আগে বের হওয়া ফলাফলের ভিত্তিতে দেওয়ান পাড়া রহমত উল্লাহ কলেজিয়েট স্কুল থেকে মোট ১৬জন বৃত্তিপ্রাপ্ত হয়েছে। এরমধ্যে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে মোট ৬জন এবং সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে মোট ১০জন। সর্বাধিক সংখ্যক বৃত্তি পাওয়ায় উপজেলার মধ্যে প্রথম স্থান অধিকার করেছে বিদ্যালয়টি। দ্বিতীয় স্থানে রয়েছে গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে একজন এবং সাধারণ গ্রেডে মোট ৭জন বৃত্তিপ্রাপ্ত হয়েছে।
ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তরা হলো সায়মা আক্তার সাথী, সানিন শিকদার, বন্ধন বিশ^াস, নাফিজ ইকবাল, কবরি আক্তার, রায়হানা রোজরিয়া। এছাড়া সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা হলো ঃ এসএম তানজির হাসান, মেহেদী হাসান, মিয়া মাহিমুজ্জামান মাহিম, নাসির হোসেন নাসির, স্বর্ণালী আক্তার, রাকাতুল রাইয়াদ হৃদি, নুসরাত রুবাইয়া মীম, সোহানুর রহমান সোহাগ, আবির হাসান ও কাউসার।
বিদ্যালয়ের উপাধ্যক্ষ মো. ফরিদুল ইসলাম বলেন, বিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় এবং সম্মানিত অভিভাবকদের সার্বিক সহযোগিতায় আমরা শিক্ষার্থীদের মনোরম পরিবেশে পাঠদান করে থাকি। বছরে কয়েক বার আমরা বিদ্যালয়ের পাঠদান শেষে শ্রেণী পরীক্ষার মাধ্যমে তাদেরকে সঠিকভাবে গড়ে তোলার চেষ্টা করি। যে কারণে বরাবর এই বিদ্যালয় থেকে আশানুরুপ ফলাফল হচ্ছে।
তিনি আরো জানান, দেওয়ান পাড়া রহমত উল্লাহ থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় পর পর গত চার বছর ধরে উপজেলার প্রথম স্থান অধিকার করে আসছে। এছাড়া প্রাথমিক সমাপনী পরীক্ষায় মোট ৫৭জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে প্রাথমিক সমাপনী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ট্যালেন্টপুলে মোট ৫জন এবং সাধারণ গ্রেডে ১০জন বৃত্তিপ্রাপ্ত হয়। গত বছর এসএসসি পরীক্ষায় মোট ১৩জন জিপিএ-৫ প্রাপ্ত হয়। এছাড়া পাশের ভাগ ছিল শতকরা শতভাগ।
বিদ্যালয়ের অধ্যক্ষ খন্দকার আব্দুর রউফ আরো বলেন, অভিভাবকদের সার্বিক সহযোগিতা নিয়ে এবং স্থানীয় ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় আমরা শৃঙ্খলার মাধ্যমে বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে সঠিকভাবে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছি। আশা করি আগামীতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।
উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান জানান, এ বছর গোয়ালন্দ উপজেলা থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মোট ৩০জন বৃত্তিপ্রাপ্ত হয়েছে। এরমধ্যে ১০জন ট্যালেন্টপুল এবং বাকি ২০জন সাধারণ গ্রেডে। ১০জন ট্যালেন্টপুলের মধ্যে দেওয়ান রহমত উল্লাহ কলেজিয়েট স্কুলের ৬জন এবং সাধারণ গ্রেডে ১০জন স্থানীয় আইডিয়াল হাই স্কুলের নামে রেজিস্ট্রেশনের মাধ্যমে বৃত্তিপ্রাপ্ত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে তাদেরকে অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!