শনিবার, ১১ মে ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলায় প্রাথমিক বৃত্তি পেয়েছে ৬৭১জন ॥ টাউন মক্তব স.প্রা.বি জেলার শীর্ষে

  • আপডেট সময় বুধবার, ৪ এপ্রিল, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রাথমিক বৃত্তিপ্রাপ্ত ছাত্র/ছাত্রীদের তালিকা প্রকাশ করা হয়েছে। গতকাল ৩রা এপ্রিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক এই তালিকা প্রকাশিত হয়।
এবার রাজবাড়ী জেলায় এই বৃত্তি পেয়েছে মোট ৬৭১জন ছাত্র/ছাত্রী। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৭৫ জন ট্যালেন্টপুলে, ১৩৮ জন সাধারণ ও ৫ জন সম্পূরকসহ মোট ২১৮জন, পাংশা উপজেলায় ৫৫ জন ট্যালেন্টপুলে, ১১০ জন সাধারণ ও ৭ জন সম্পূরকসহ মোট ১৭২ জন, বালিয়াকান্দি উপজেলায় ৪৫ জন ট্যালেন্টপুলে ও ৪৫জন সাধারণসহ মোট ৯০ জন, গোয়ালন্দ উপজেলায় ৩০ জন ট্যালেন্টপুলে, ৭৫ জন সাধারণ ও ৬ জন সম্পূরকসহ মোট ১১১জন এবং কালুখালী উপজেলায় ৩৫ জন ট্যালেন্টপুলে ও ৪৫ জন সাধারণসহ মোট ৮০ জন এই বৃত্তি পেয়েছে।
উল্লেখ্য, এবার সারা দেশের মোট ৮২হাজার ৫শ শিক্ষার্থীকে প্রাথমিক বৃত্তি দেয়া হয়েছে। তার মধ্যে ৩৩ হাজার ট্যালেন্টপুর এবং ৪৯ হাজার ৫শ সাধারণ গ্রেডের বৃত্তি। বৃত্তিপ্রাপ্তরা আগামী ৩বছর বা অষ্টম শ্রেণী পর্যন্ত আর্থিক সুবিধা পাবে।
এবার রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে এই বৃত্তি পেয়েছে মোট ৫৭জন ছাত্র-ছাত্রী। তাদের মধ্যে ৪৫জন ট্যালেন্টপুলে, ৮ জন সাধারণ ও ৪জন সম্পূরক বৃত্তি পেয়েছে।
উল্লেখ্য, ধারাবাহিকভাবে ভালো ফলাফলের কারণে বিদ্যালয়টি ইতিমধ্যে জেলার সেরা প্রাথমিক বিদ্যালয়ের স্বীকৃতি পেয়েছে। প্রতি বছরই বিদ্যালয়টি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ সহ সার্বিক ফলাফলে জেলার মধ্যে শীর্ষ স্থান অধিকার করে আসছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!