শনিবার, ১১ মে ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কর্মক্ষেত্রে অবদানের জন্য লিডারশীপ অ্যাওয়ার্ড পেলেন বালিয়াকান্দি থানার ওসি হাসিনা বেগম

  • আপডেট সময় শনিবার, ৩১ মার্চ, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশ পুলিশের নারী সদস্যদের কর্মক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড-২০১৮ প্রদান করা হয়েছে।
মোট ছয়টি ক্যাটাগরিতে ২০জন নারী পুলিশ সদস্য এ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। এরমধ্যে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ হাসিনা বেগম পেয়েছেন লিডারশীপ অ্যাওয়ার্ড।
গত ২৯শে মার্চ রাতে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস্ বাংলাদেশ পুলিশ অডিটরিয়াম মিলনায়তনে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী,এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ড প্রদান করেন।
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল(আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম(বার)-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ দীপু মনি,এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দিন। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সভাপতি ডিআইজি মিলি বিশ্বাস,পিপিএম স্বাগত বক্তব্য রাখেন।
ছয়টি ক্যাটাগরির মধ্যে আজীবন সম্মাননা পেয়েছেন পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি(লজিস্টিকস) মিলি বিশ্বাস পিপিএম, পুলিশে নারী নেতৃত্বে বিশেষ অবদান রাখায় সম্মাননা পেয়েছেন পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি(মিডিয়া এন্ড পিআর) সহেলী ফেরদৌস, সিআইডির বিশেষ পুলিশ সুপার(ফরেনসিক) রুমানা আক্তার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মাহমুদা আফরোজ লাকী,পিপিএম ও রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ হাসিনা বেগম, কর্মক্ষেত্রে সাহসিকতার জন্য ‘মেডেল অব কার্জ’ অ্যাওয়ার্ড পেয়েছেন কুষ্টিয়া জেলার কুষ্টিয়া সার্কেল অফিসের অতিরিক্ত পুলিশ সুপার নুরানী ফেরদৌস দিশা, মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাকসুদা লিমা ও বাগেরহাট জেলার গোয়েন্দা শাখার কনস্টেবল মমতাজ খাতুন, নাগরিক সেবা ও পুলিশিংয়ে আরও গতিশীল করার ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ‘কমিউনিটি সার্ভিস অ্যাওয়ার্ড’ পেয়েছেন চাঁদপুর জেলার পুলিশ সুপার শামসুন্নাহার,পিপিএম, বরিশাল মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার শাহানাজ পারভীন,পিপিএম-সেবা, বরগুনা জেলার এস.আই(নিরস্ত্র) সামসুর নাহার আক্তার, শরীয়তপুর জেলার পালং মডেল থানার এস.আই(নিরস্ত্র) রানু আক্তার ও চাঁপাইনবাগঞ্জ জেলার নারী ও শিশু সহায়তা ডেস্কের ইনচার্জ এস.আই(নিরস্ত্র) মোছাঃ ইছমাতারা, জাতিসংঘ মিশনে বিশেষ অবদানের জন্য ‘পিস কিপিং মিশন’ ক্যাটাগরিতে ডিএমপি, ঢাকার পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত ফাতিহা ইয়াসমিন ও পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার শামিমা ইয়াছমিন, ‘এক্সিলেন্ট ইন সার্ভিস’ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন পাবনা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোছাঃ শামিমা আক্তার, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত পুলিশ সুপার(ট্রেনিং-২) মৌসুমী মন্ডল, ডিএমপির ট্রাফিক পূর্ব বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজমুন নাহার, স্পেশাল ব্রাঞ্চের পাসপোর্ট শাখার অতিরিক্ত পুলিশ সুপার মাকসুদা আকতার খানম ও সংযুক্ত ১১ এপিবিএন এর কনস্টেবল সোনিয়া আক্তার।
অনুষ্ঠানে ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, পুলিশ নারী কল্যাণ সমিতির(পুনাক) সভানেত্রী মিসেস হাবিবা হোসেন, বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের নেতৃবৃন্দ, নারী পুলিশ কর্মকর্তা ও সদস্যগণ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
লিডারশীপ অ্যাওয়ার্ড পাওয়ার প্রতিক্রিয়ায় বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ হাসিনা বেগম রাজবাড়ীর সাবেক পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা এবং বর্তমান পুলিশ সুপার আসমা মিলি,বিপিএম-সেবা’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তার এই অ্যাওয়ার্ড প্রাপ্তি তার কর্মক্ষেত্রে অনুপ্রেরণা যোগাবে। তিনি সকলের দোয়া কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!