বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কিডনী রোগে আক্রান্ত ছেলেকে বাঁচাতে এক বৃদ্ধ বাবার আকুতি॥ আসুন সহযোগিতার হাত বাড়াই

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ মার্চ, ২০১৮

॥চঞ্চল সরদার॥ আপনার একটু সাহায্য ও সহানুভূতিতে বেঁচে যেতে পারে কিডনী রোগে আক্রান্ত মাইক্রো চালক মোঃ ফরহাদ আলী খান(৩৩)। ফরহাদ রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নে মতিয়াগাছি গ্রামের মোঃ সিদ্দিক আলী খানের ছেলে। তিনি দুই কন্যা সন্তানের জনক।
মাইক্রো চালিয়ে স্ত্রী সন্তান নিয়ে ভালই চলছিল ফরহাদের সংসার। কিন্তু সেই সুখ সইল না ফরহাদের। গত জানুয়ারীতে তার শরীরের কিডনী রোগ ধরা পড়ে। তার চিকিৎসা করাতে গিয়ে এই কয়েক মাসেই সব কিছু শেষ হয়ে গেছে পরিবারের। এমনকি মাথা গোজার একমাত্র ভরসা বাড়ীর ৪শতাংশ জমিও বিক্রি করা হয়েছে।
তার দুইটি কিডনীই নষ্ট হয়ে গেছে। বর্তমানে সে ঢাকার শ্যামলীতে সিকেডি এন্ড ইউরোলজী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অর্থের অভাবে এখন আর তার চিকিৎসা হচ্ছে না। চিকিৎসক জানিয়েছেন জরুরী ভিত্তিতে ফরহাদের কিডনী প্রতিস্থাপন করাতে হবে। সেটা না করতে পারলে তাকে বাঁচানো যাবে না।
ফরহাদের হত দরিদ্র বৃদ্ধ বাবা মোঃ সিদ্দিক আলী খান বলেন, ফরহাদকে বাঁচাতে আমাদের নিজেদের পরিবার ও আত্মীয়-স্বজন থেকে যে কেউ কিডনী দেয়ার রাজী আছে। কিডনী প্রতিস্থাপন করাতে আট থেকে দশ লক্ষ টাকা লাগবে। কিন্তু আমার পক্ষে এত টাকা জোগার করা সম্ভব না। তিনি আরো বলেন, মতিয়াগাছি খানকা শরীফে আমি মোয়াজ্জেম হিসাবে আছি। সেখান থেকে অল্প কিছু বেতন পাই। তা দিয়েই কোন রকমভাবে জীবন যাপন করি। আমার যা জমিজমা ছিল সেটা নদী গর্ভে চলে গেছে। এখন বসত বাড়ীর সামান্য জমি ছাড়া কিছুই নাই। ওই বসত বাড়ী থেকেও চার শতাংশ জমি বিক্রি করে ছেলের চিকিৎসা করেছি। এখন অর্থের ছেলের চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না।
তাই তিনি ছেলের জীবন বাঁচাতে সমাজের দানশীল ও বিত্তবানসহ সকলের কাছে সাহায্যের হাত বাড়িয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা ঃ যোগাযোগ ঃ মোবাইল ঃ ০১৭৫৮-১৩৯৬৮৭ ও বিকাশ নং-০১৭২০-৯৫০২৯৫। মোঃ ফরহাদ আলী খান, ইসলামী ব্যাংক লিমিটেড, হিসাব নং-২০৫০২০৭০২০৪৬৩২৮০১, উওরা শাখা, ঢাকা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!