বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সেনাবাহিনীতে সংযোজিত এফএম-৯০ এর ফায়ারিং টেস্টঅনুষ্ঠিত

  • আপডেট সময় বুধবার, ৪ জানুয়ারী, ২০১৭

বাংলাদেশ সেনাবাহিনীতে আধুনিকায়নের ধারায় সংযোজিত এফএম-৯০ এয়ার ডিফেন্স মিসাইলের টেস্ট ফায়ারিং এ্যাডহক এয়ার ডিফেন্স মিসাইল রেজিমেন্ট আর্টিলারির ব্যবস্থাপনায় গতকাল ৩রা জানুয়ারী কক্সবাজারের নিদানিয়া এডি ফায়ারিং রেঞ্জে অনুষ্ঠিত হয়।
সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক প্রধান অতিথি হিসাবে বিষয়োক্ত ফায়ারিং প্রত্যক্ষ করেন। এ সময় সেনাবাহিনীর উধর্¡তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এফএম-৯০ মিসাইল বর্তমান সময়কার একটি অত্যাধুনিক বিমান বিধ¡ংসী সমরাস্ত্র যা বাংলাদেশ সেনাবাহিনীর বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে আরও শক্তিশালী করবে। এই ক্ষেপনাস্ত্র সকল প্রকার বিমান, ড্রোন এবং এুুজ মিসাইলকে ভূপাতিত করতে সক্ষম। এটি প্রতিকূল আবহাওয়ার মধ্যেও দিন ও রাত্রিতে সমানভাবে কার্যক্রর। এই মিসাইল বড় আকারের রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনার আকাশ প্রতিরক্ষা প্রদানে সেনাবাহিনীর সক্ষমতাকে এক নতুন উচ্চতায় উন্নীত করল -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!