রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সেবা বন্ধ রেখে পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের আন্দোলন অনৈতিক

  • আপডেট সময় সোমবার, ১২ মার্চ, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ বেতন-ভাতাসহ সকল সুবিধা রাষ্ট্রীয় কোষাগার হতে দেয়ার দাবীতে ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচীতে কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়ায় অচল হয়ে পড়েছে রাজবাড়ী পৌরসভা। ফলে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হওয়াসহ চরম ভোগান্তিতে পড়েছেন পৌরবাসী।
গতকাল ১১ই মার্চ সকালে রাজবাড়ী পৌরসভায় গিয়ে এ চিত্র দেখা গেছে। এ সময় সকল কর্মকর্তা ও কর্মচারীদের রুম তালাবদ্ধ দেখা যায়। গত দুই দিন ধরে পানি সরবরাহ বন্ধসহ পৌরসভার সকল সেবা বন্ধ হয়েছে। তবে এ আন্দোলন যুক্তি সংগত বলে মনে করছেন পৌর কর্মকর্তা-কর্মচারীরা।
পৌর কর্মকর্তা-কর্মচারীরা জানান, বিগত ৮মাস রাজবাড়ী পৌরসভার কর্মচারীরা বেতন পান না। অনুরুপ সারা দেশের ৩২৭টি পৌরসভার কর্মচারীরা ২ মাস থেকে ৫৮ মাস পর্যন্ত বেতন পাচ্ছেন না। অথচ পৌর নাগরিকদের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল সেবা পৌর কর্মচারীরাই দিয়ে থাকে। পক্ষান্তরে মাসের পর মাস বেতনভাতা না পেয়ে দেশের ৩২৭টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে। সে কারণে দেশের স্থানীয় সরকারের অন্যান্য প্রতিষ্ঠান যেমন- ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, জেলা পরিষদ, পাবলিক হেলথ্, ওয়াসা, এলজিইডি’র ন্যায় পৌরসভার কর্মচারীরাও রাষ্ট্রীয় কোষাগার হতে বেতন-ভাতা পাওয়ার দাবী জানিয়ে আসছে। কিন্তু সরকারের পক্ষ হতে এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ না করায় বিগত ১মাস পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে গত ১০ই মার্চ হতে একযোগে ৩২৭টি পৌরসভা সকল ধরণের সেবা বন্ধ রেখে তাদের পেটের ভাতের দাবীতে ঢাকা প্রেসক্লাবের সম্মুখে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচী পালন করছে। সকলের পেটের ভাতের দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। এ ন্যায্য দাবী বাস্তবায়নে সাময়িক অসুবিধার জন্য পৌরবাসীর কাছে বিনীতভাবে ক্ষমা প্রার্থণা করেন পৌর কর্মকর্তা-কর্মচারীরা।
এদিকে, পৌর সেবা থেকে বঞ্চিত পৌরবাসীরা বলেন, আমরা পৌরবাসী নিয়মিত ট্যাক্স দিই। পানির বিল দিই। তাহলে আমরা এই দুর্ভোগ কেন পোহাবো। পানির সাথে সড়ক বাতিও বন্ধ। এক কথায় শহরে নাগরিকের সকল সেবা বন্ধ। সেবা বন্ধ রেখে আন্দোলন অনৈতিক।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!