বুধবার, ১০ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • আপডেট সময় শুক্রবার, ৯ মার্চ, ২০১৮

॥রফিকুল ইসলাম/দেবাশীষ বিশ্বাস॥ রাজবাড়ী শহরের ঐতিহ্যবাহি ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা গতকাল ৮ই মার্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। সকালে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন শিক্ষা প্রতিমন্ত্রী (কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ) আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, জেলা প্রশাসক মোঃ শওকত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম-সেবা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুরমহল আশরাফী, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পারমিস সুলতানা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমি এই বিদ্যালয়ের ছাত্র ছিলাম। বিদ্যালয়টি অত্যন্ত সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। বর্তমানে এই বিদ্যালয়ে প্রায় ১২শত শিক্ষার্থী লেখাপড়া করে, যা গর্বের বিষয়। সরকার কারিগরি শিক্ষাকে অত্যন্ত গুরুত্ব দিয়েছে। প্রতিটি বিদ্যালয়ে কারিগরি কোর্স চালু করা হবে, যে শিক্ষাকে কাজে লাগিয়ে বেকার সমস্যার সমাধান করা যাবে। কারিগরি শিক্ষার জন্যই চীন-জাপান-ভিয়েতনাম অনেক এগিয়ে রয়েছে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করে দেহ ও মনের বিকাশ ঘটাতে হবে।
তিনি আরো বলেন, পৌরসভার সহযোগিতায় রাজবাড়ীতে একটি পার্ক নির্মাণ করা হবে। যেখানে সাধারণ মানুষ বিনোদনের সুযোগ পাবে। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে ব্যাপক কাজ করছে। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন পাঠ্যপুস্তক তুলে দিচ্ছে, যা বিশে^র বুকে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।
আলোচনা পর্বের পর অতিথিগণ শান্তির প্রতীক পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন শেষে বিদ্যালয় প্রাঙ্গনে মুক্তিযোদ্ধা কর্ণারের উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!