শনিবার, ২৩ মার্চ ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের নির্বাচনে আ’লীগ সমর্থিত প্যানেলের সংখ্যাগরিষ্ঠ বিজয়

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০১৮

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের নির্বাচন গতকাল ৩১শে ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল সভাপতি ও সম্পাদকসহ ৭টি পদে সংখ্যাগরিষ্ঠভাবে জয়লাভ করেছে।
অপরদিকে বিএনপি সমর্থিত প্যানেল থেকে সহ-সভাপতি ও সহ-সম্পাদকসহ ৪টি পদে জয়লাভ করে। ভোট গ্রহণ ও গণনা শেষে সন্ধ্যা ৭টায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট অশোক কুমার সাহা।
এবারের নির্বাচনে দুটি প্যানেল থেকে ১০টি পদের বিপরীতে ১১জন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। এরমধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মোঃ শফিকুল আজম মামুন ১০৬ ভোট পেয়ে নির্বাচিত হোন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ লিয়াকত আলী ৫৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।
এছাড়াও সহ-সভাপতি পদে বিএনপি সমর্থিত প্যানেল থেকে মোঃ আইয়ুব আলী খান ৯০ ভোট পেয়ে নির্বাচন হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মোঃ রফিকুল ইসলাম ৬৫ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।
সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে জেলা জাতীয় পার্টির সভাপতি খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু ৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক কাজী আব্দুল বারী কুটিন পেয়েছেন ৭৩ ভোট।
সহ-সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্যানেল থেকে মোঃ আব্দুর রাজ্জাক ১০০ ভোট ও মোহাম্মদ তসলিম আহমেদ ৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বি প্রার্থী আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে মোঃ আরব আলী ৬৭ ও মোঃ ফারুক আল মোজাহিদ ৫১ ভোট পেয়েছেন।
ক্রীড়া এবং সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে আহমেদ আলী মৃধা ৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ হেদায়েত উল্লাহ মিয়া পেয়েছেন ৪৩ ভোট।
এছাড়াও সদস্য পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোহাম্মদ জহুরুল হক ৯০ ভোট, মোঃ সোহেল রানা ৮৭ ভোট, শেখ মোঃ মেহেদী হাসান ৮৫ ভোট, মোঃ আব্দুস সাত্তার ৮৪ ভোট ও বিএনপি সমর্থিত প্যানেল থেকে মোঃ আব্দুল মাজেদ ৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট অশোক কুমার সাহা জানান, এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ১৭৩জন। এর মধ্যে ১৬৭জন ভোটার তাদের মূল্যবান ভোট প্রয়োগ করেন। এর মধ্যে ৪টি ভোট বাতিল বলে গণ্য করা হয়। নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্যানেল থেকে ৭জন ও বিএনপি সমর্থিত প্যানেল থেকে ৪জন নির্বাচিত হোন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!