রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে আইনজীবী সহকারী কাউন্সিল আইন পাশের দাবীতে সাংবাদিক সম্মেলন॥ডিসি’র কাছে স্মারক লিপি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ ‘আইনজীবী সহকারী কাউন্সিল আইন’ পাশের দাবীতে বাংলাদেশ আইনজীবী সহকারী(অ্যাডভোকেট ক্লার্ক) সমিতি, রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে গতকাল ১০ই জানুয়ারী সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সাংবাদিক সম্মেলন শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসক মোঃ শওকত আলীর কাছে একই দাবীতে স্মারকলিপি প্রদান করেন।
প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সহকারী সমিতির সভাপতি আঃ রহিম শিকদার। লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা।
লিখিত বক্তব্যে বলা হয়, সংবিধানের অঙ্গীকার অনুযায়ী প্রায় প্রতিটি পেশাজীবী মানুষের জন্য স্বতন্ত্র আইন প্রণয়ন করা হলেও অদ্যাবধি আইনজীবী সহকারীদের জন্য কোন আইন প্রণয়ন করা হয় নাই। আইনজীবী সহকারীগণ আইন জগতের সর্বস্তরের মানুষের সমর্থন আদায় পূর্বক স্বতন্ত্র আইন প্রণয়নের দাবী জানিয়ে আসলেও তা পাশ হয়নি। আইন মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রীরা বার বার সুনির্দিষ্ট ওয়াদা করা স্বত্ত্বেও আইনজীবী সহকারী কাউন্সিল আইন দীর্ঘ বছর যাবৎ জাতীয় সংসদে উত্থাপন করা হচ্ছে না। অথচ বিশ্বের বহু দেশে, এমনকি পাশের দেশ ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এ বিষয়ে গুরুত্ব অনুধাবন করে ‘ল-ক্লার্কস অ্যাক্ট’ নামে একটি স্বতন্ত্র আইন প্রণয়ন করে তাদেরকে নিয়ন্ত্রণ করছে। এর ধারাবাহিকতায় গত ২৭শে নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির উচ্চ পরিষদের এক সভায় ১০ই জানুয়ারী সারা দেশে একযোগে সাংবাদিক সম্মেলন এবং সাংবাদিক সম্মেলনের শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচী ঘোষণা করা হয়। এরপরও যদি আইনজীবী সহকারী কাউন্সিল আইন জাতীয় সংসদে উত্থাপিত না হয় তাহলে আগামী ৭ই ফেব্রুয়ারী থেকে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে সারা দেশের আইনজীবী সহকারীদের অংশগ্রহণে আমরণ অনশন ধর্মঘট কর্মসূচী পালন করা হবে।
সাংবাদিক সম্মেলনে জেলা আইনজীবী সহকারী সমিতির সহ-সভাপতি মোঃ লাল মিয়া ও মোঃ আবু সেলিম মিয়া, সহ-সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম ও মোঃ বজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আকমল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক জিলাল উদ্দিন ফকের, ক্রীড়া ও সাহিত্য বিষয়ক সম্পাদক অসিত কুমার রায়, দপ্তর সম্পাদক গোলাম রব্বানী আলম, প্রচার সম্পাদক আইউব আলী সরদার, কার্যনির্বাহী সদস্য হুসাইন আল মামুন, সনৎ কুমার মজুমদার, নুরুল ইসলাম রিপন ও নূরুল আলম এবং আইনজীবী সহকারী আঃ মান্নান মোল্লা, হাবিবুর রহমান ও ইউনুচ আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বর্তমানে রাজবাড়ীতে জেলা বারের তালিকাভূক্ত ২১০জন আইনজীবী সহকারী কর্মরত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!