শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় সৃজনশীল সাহিত্য চর্চা কেন্দ্রের সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় রবিবার, ১ জানুয়ারী, ২০১৭

॥পাংশা প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার পাংশায় গত ৩০শে ডিসেম্বর সন্ধ্যায় সৃজনশীল সাহিত্য চর্চা কেন্দ্রের এক সভা অনুষ্ঠিত হয়েছে।
সৃজনশীল সাহিত্য চর্চা কেন্দ্রের সভাপতি ও পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সৃজনশীল সাহিত্য চর্চা কেন্দ্রের উপদেষ্টা পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ সহিদুর রহমান।
সভায় পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের সভাপতি মুহম্মদ ফিরোজ হায়দার, মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি মোহাম্মদ আবদুল মান্নান ও সৃজনশীল সাহিত্য চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক নুরুন্নবী মুন্সী প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় প্রধান অতিথি অধ্যাপক মোঃ সহিদুর রহমান সৃজনশীল সাহিত্য ও সংস্কৃতি চর্চায় পাংশার অতীত ঐতিহ্য সম্পর্কে আলোচনা করেন। তিনি উল্লেখ করেন পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদ দীর্ঘ ২১বছর ধরে নতুন প্রজন্মের মাঝে সাহিত্য চর্চায় অনুপ্রেরণা দিয়ে আসছে। মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদ একই ভাবে সৃজনশীল সাহিত্য চর্চায় এবং নতুন লেখক সৃষ্টিতে অবদান রেখে চলেছে। ঐতিহ্যের এই ধারা অব্যাহত রাখতে সৃজনশীল সাহিত্য চর্চা কেন্দ্রের কার্যক্রম জোরদারের উপর গুরুত্বারোপ করেন তিনি।
সভায় মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি মোহাম্মদ আবদুল মান্নান রচিত ‘সনেট পঙ্ক্তিমালা’ কাব্যগ্রন্থের উপর আগামী ১৩ই জানুয়ারী আলোচনা সভা অনুষ্ঠানের দিন ধার্য করা হয়। পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদ কার্যালয়ে (কবি মুহম্মদ ফিরোজ হায়দারের বাড়ীর আ¤্রকাননে) ওইদিন বিকাল ৩টায় ‘সনেট পঙ্ক্তিমালা’ কাব্যগ্রন্থের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সাংবাদিক সৈকত শতদল ও পাংশা পৌরসভার ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের ধর্মীয় সম্পাদক মোঃ নাদের হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!