শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বালিয়াকান্দিতে সাহিত্যিক মীর মশাররফ হোসেনের ১০৬তম মৃত্যু বার্ষিকী পালিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০১৭

॥তনু সিকদার সবুজ॥ আধুনিক বাংলা সাহিত্যের অমর দিকপাল কালজয়ী উপন্যাস ‘বিষাদ-সিন্ধু’র রচয়িতা মীর মশাররফ হোসেনের ১০৬তম মৃত্যু বার্ষিকী আজ ১৯শে ডিসেম্বর মীরের সমাধিস্থল রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামে পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে মহান এই মনীষীর সমাধিস্থলে সকালে পুষ্পমাল্য অর্পন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পুষ্পমাল্য অর্পন করেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার নেতৃত্বে উপজেলা প্রশাসন, মীর মশাররফ হোসেন ডিগ্রী কলেজ, মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদসহ স্থানীয় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। পরে মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদের আয়োজনে মীরের সাহিত্য ও কর্মময় জীবনের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, মীর মশাররফ হোসেন ১৮৪৭ সালের ১৩ই নভেম্বর কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার গৌরি নদীর তীরে লাহিনীপাড়ায় বাবা সৈয়দ মীর মুয়াজ্জম হোসেন ও মা দৌলতন নেছার ঘরে জন্মগ্রহণ করেন এবং ১৯১১ সালের ১৯শে ডিসেম্বর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর পদমদীতেই মহান এই মনীষীকে সমাহিত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!