রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

১দফা দাবী আদায়ে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের রাজবাড়ী জেলা শাখার সংবাদ সম্মেলন

  • আপডেট সময় শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীতে বেতন বৈষম্য নিরসনে প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকের পরের গ্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকের বেতন স্কেল নির্ধারণের ১দফা দাবীতে সংবাদ সম্মেলন করেছেন শিক্ষকরা। গতকাল ১৫ই ডিসেম্বর সকালে রাজবাড়ী প্রেসক্লাব প্রাঙ্গনে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট জেলা শাখার আয়োজনে এ কর্মসূচী পালন করা হয়।
বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের রাজবাড়ী জেলা শাখার আহবায়ক মোঃ ইব্রাহিম ভুইয়ার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে যুগ্ম-আহবায়ক আঞ্জুমান আরা বেগম লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় যুগ্ম-আহবায়ক মোঃ মমিনুল ইসলাম, নইবুল পলাশ, মোঃ জাকারিয়া, মাফিজুল রহমান ও নাসরিন আক্তার বক্তব্য রাখেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে বক্তরা বলেন, ২০১৩ সালে ২৬হাজার ২শত এর অধিক প্রথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। যেখানে ১৯৭৩ সালে প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের বেতনস্কেল ও প্রশিক্ষপ্রাপ্ত সহকারী শিক্ষকের বেতনস্কেল একই ছিল কিন্তু ২০০৬ সাল পর্যন্ত প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকের পরের ধাপে ছিল প্রশিক্ষনপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন। ২০০৬ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত ব্যবধান বৃদ্ধি পেয়ে দাঁড়ায় তিন ধাপ।
বক্তরা বলেন একই শিক্ষগত যোগ্যতায় চাকুরীতে প্রবেশ করে প্রধান শিক্ষক থেকে আমরা তিন ধাপ নিচে বেতন পাচ্ছি যা হতাশাজনক।
এই ব্যবধান দূরীকরণে লক্ষে আগামী ২২শে ডিসেম্বর পর্যন্ত দাবী বাস্তবায়নে সরকারকে সময় বেঁধে দেয় বক্তরা। উক্ত সময়ের মধ্যে দাবী আদায় না হলে ২৩শে ডিসেম্বর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশনের কর্মসূচী ঘোষণা করেন বক্তরা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!